অতিরিক্ত যাত্রী নয়, বাঁশ দিয়ে সেতু মেরামত করায় দুর্ঘটনা

Print

সোমবার স্মরণ কালের ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেছে বাংলাদেশের মৌলভীবাজারের কুলাউড়ায়। একটি রেল সেতু থেকে ৫টি বগি ছিটকে খালে পড়ে যায় এবং কয়েকটি বগি লাইনচ্যুত হয়ে উল্টে যায়। ভয়াবহ এই দুর্ঘটনায় ৭ জন নিহত ও কয়েকশ মানুষ আহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা গেছে।

জানা যায়, সেতুটি একটি গ্রাম ও বাজারের নিকটবর্তী হওয়ায় দুর্ঘটনার পর যাত্রীদের চিৎকার শুনে লোকজন এসে উদ্ধার কাজে অংশ নিতে পেরেছেন। স্থানীয়রা বলছেন, আমরা সহজে উদ্ধারকার্য চালাতে পেরেছি বলে বেশি সংখ্যক মানুষের প্রাণহানি ঘটেনি। অন্যথায় ভয়াবহ এই দুর্ঘটনায় কয়েকশ মানুষের প্রাণহানি ঘটার সম্ভাবনা ছিল।

এদিকে, ভয়াবহ এই দুর্ঘটনা নিয়ে রেলমন্ত্রী, সচিব ও অন্যান্য কর্মকর্তারা নিজেদের দায় এড়িয়ে বিভিন্ন বক্তব্য দিয়ে যাচ্ছেন। রেলমন্ত্রীর দাবি-অতিরিক্ত যাত্রীর কারণে এই দুর্ঘটনা ঘটেছে। সচিব বলছেন-অতিরিক্ত যাত্রী ও দ্রুতগতিতে চলার কারণে দুর্ঘটনা ঘটেছে।

অন্যদিকে সচেতন মহল বলছেন, দায় এড়ানোর জন্য ক্ষমতাসীন সরকারের উপরস্থ কর্মকর্তারা এসব কথা বলছেন। অনেকটা উদুর পিন্ডি বুধুর ঘাড়ে দিয়ে পার পেতে চাচ্ছেন তারা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 64 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com