অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেলেন কানাইঘাটের এহসানে এলাহি

Print

মুফিজুর রহমান নাহিদ,জেলা প্রতিনিধি সিলেটঃসিলেটর কৃতি সন্তান, কানাইঘাট উপজেলার ৮নং ঝিংগাবাড়ীইউপির তিনচটি গ্রামে জন্মগ্রহনকারী জনাব মোঃ এহসানে এলাহী (খোকন) সম্প্রতি যুগ্ন সচিব থেকে বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেয়েছেন। তাহার পিতা মরহুম আব্দুল লতিফ (রাহিঃ) একজন প্রবীণ শিক্ষাবীদ ছিলেন। তিনি ১৯৪৩ সালে বি.এ (ডিস্টিংসন) এম সি কলেজ থেকে গ্রাজুয়েট হন। পরবর্তীতে তিনি সমবায় মন্ত্রনালয়ের বিভিন্ন পদে (১ম শ্রেণির কর্মকর্তা পদবীতে) চাকুরী করে মোলভীবাজার আঞ্চলিক শিক্ষায়াতনে (বৃহত্তর সিলেট ) এর প্রিন্সিপাল হিসেবে দায়িত্ব পালন করে ১৯৮০ সালে অবসর গ্রহণ করেন। যোগ্য পিতার যোগ্য সন্তান হিসেবে আরও প্রমোশন কামনা করি যাতে কানাইঘাট তথা সিলেটর উন্নয়নে অবদান রাখতে পারেন।
উল্লেখ্য যে জনাব এহছানে এলাহী র শিক্ষা জীবন শুরু হয় উনার নিজগ্রামের অবস্হিত তিনচটি আব্দুল হক সরকারী প্রাঃবিঃ থেকে। প্রাথমিক শিক্ষা সমাপনীর পর ঝিংগাবাড়ী উচ্চ বিদ্যালয় থেকে ৬ষ্ঠ শ্রেণীতে অধ্যায়ণ করেন। ইহার পর তাঁহার পিতার চাকুরীস্থল মৌলভীবাজার শহরের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি হয়ে ১৯৮০ সালে কৃতিত্তের সহিত বিজ্ঞান বিভাগ থেকে প্রথম বিভাগে এস. এস. সি পরীক্ষায় র্উত্তীর্ণ হন। তারপর উনি সিলেট এম.সি কলেজ হতে ১৯৮২ সালে এইচএসসি পরীক্ষায় র্উত্তীর্ণ হন। পরবর্তীতে তিঁনি ঢাকা ভার্সিটি হতে পদার্থবিদ্যায় অনার্স ও মাস্টার্স কম্পলিট করেন। তিনি ১৯৯১ সালে দশম বিসিএস পরীক্ষায় প্রশাসন ক্যাডারে উত্তীর্ণ হয়ে সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট হিসেবে চাকুরি শুরু করেন।তাঁহার পদোন্নতিতে দৈনিক হিলি বার্তার পক্ষ থেকে অভিনন্দন জানাচ্ছি।এবং হিলি বার্তার পক্ষ থেকে তাঁর উজ্জ্বল ভবিষ্যত কামনা করি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 322 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com