অদূর ভবিষ্যতে মানুষ ঘরে বসেই ভোট দিতে পারবে

Print

তথ্যপ্রযুক্তির মাধ্যমে নির্বাচন ব্যবস্থার অগ্রগতির চিত্র তুলে ধরে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, এখন আর গ্রাম-গঞ্জে ‘ভোটের পাইকার’ নেই।

তিনি বলেন, অমুক বাড়িতে অমুকের কাছে এত ভোট আছে- সে পরিস্থিতিও নেই। এখন যার যার ভোট সেই সেই দেন। আর ভোটদানে তথ্যপ্রযুক্তির যে বিস্ময়কর অগ্রগতি ঘটেছে, তাতে অদূর ভবিষ্যতে মানুষ ঘরে বসেই ভোট দিতে পারবেন।

মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের কাউন্সিল হলে ‘এডুকেশন সিস্টেম ফর দ্য ফোর্থ ইন্ডাস্ট্র্রিয়াল রেভ্যুলেশন’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন। আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপ-কমিটি এ সেমিনারের আয়োজন করে।

মতিয়া চৌধুরী বলেন, সাড়ে সাত কোটি মানুষের দেশে এখন জনসংখ্যা ১৬ কোটিতে দাঁড়ালেও এখন একটি মানুষও না খেয়ে নেই। এটি সম্ভব হয়েছে শেখ হাসিনার নেতৃত্বের কারণেই। চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্ব দিয়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাই দেশকে উন্নয়নের চূড়ায় নিয়ে গেছেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 50 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com