অনলাইনে জেনে নিন আপনি কোন কেন্দ্রের ভোটার

Print


রোববার অনুষ্ঠিত হচ্ছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। এবার দেশের ৩০০টি আসনে ১০ কোটির বেশি ভোটার পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করবেন।

আপনি যদি ভোটার হয়ে থাকেন তাহলে এখনই জেনে নিতে পারেন কোন ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রদান করতে পারবেন।

প্রথম ধাপ

অনলাইনে ভোট কেন্দ্রের তথ্য জানতে প্রথমেই services.nidw.gov.bd/voter_center এই ঠিকানায় প্রবেশ করুন।

দ্বিতীয় ধাপ

নির্ধারিত ফরমের প্রথম বক্সে জাতীয় পরিচয়পত্রের নাম্বার লিখুন। জাতীয় পরিচয়পত্র না থাকলে ভোটার নিবন্ধন ফরমের স্লিপ নাম্বার লিখুন। দ্বিতীয় বক্সে আপনার জন্ম তারিখ লিখুন। এরপর ক্যাপচায় দেখানো ইংরেজি বর্ণ ও সংখ্যা গুলো তৃতীয় বক্সে লিখে ‘ভোটার তথ্য দেখুন’ ট্যাবে ক্লিক করুন।

সঠিক ভাবে সব তথ্য দিয়ে ফরমটি পূরণ করে সাবমিট করার পর ফরমের নিচেই আপনার ভোটার এলাকা, ভোটার নম্বর, ক্রমিক নম্বর, ভোট কেন্দ্র ও এনআইডি নাম্বার দেখতে পাবেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 250 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com