ঢাকামঙ্গলবার , ৫ জুলাই ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস ঐতিয্য
  3. ইসলাম
  4. কর্পোরেট
  5. খেলার মাঠে
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. নারী কন্ঠ
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. ফার্মাসিস্ট কর্নার
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন

অনলাইনে সহিংস পোস্ট দিয়েছিল শিকাগোর বন্দুকধারী

ডেস্ক নিউজ
জুলাই ৫, ২০২২ ৫:৪৩ অপরাহ্ণ
Link Copied!

সন্দেহভাজন খুনি রবার্ট ক্রিমো।
যুক্তরাষ্ট্রের শিকাগোর হাইল্যান্ড পার্ক শহরতলিতে স্বাধীনতা দিবসের শোভাযাত্রায় গুলিতে ৬ জন নিহত হওয়ার পরে পুলিশ এক সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। ঘটনাটি দেশের অন্যতম জনপ্রিয় ছুটির দিনে শোকের ছায়া ফেলেছে।

রবার্ট ক্রিমো নামের ২২ বছর বয়সী ওই যুবককে সন্দেহভাজন হিসাবে চিহ্নিত করা হয়েছে। তার খোঁজে হাইল্যান্ড পার্ক শহর জুড়ে ব্যাপক তল্লাশি চলে।

বিজ্ঞাপন

হত্যাকারী একটি শক্তিশালী রাইফেলসহ একটি দোকানের ছাদে অবস্থান নিয়েছিল।

জরুরি বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, শিশুসহ প্রায় ২৪ লোককে গুলিবিদ্ধ অবস্থায় চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

হাইল্যান্ড পার্কের পুলিশ প্রধান লু জগমেন সাংবাদিকদের বলেছেন, অল্পসময় গাড়িতে ধাওয়া করার পরে ক্রিমোকে ‘অঘটন ছাড়াই’ হেফাজতে নেওয়া হয়।

লেক কাউন্টি মেজর ক্রাইম টাস্ক ফোর্সের মুখপাত্র ক্রিস্টোফার কোভেলি বলেছেন, ‘মনে হচ্ছে শোভাযাত্রার দর্শকদের টার্গেট করা হয়েছে। ঘটনাটি খুব পরিকল্পিত। ’

নিহত ছয়জনের মধ্যে পাঁচজন ঘটনাস্থলেই মারা যান। ষষ্ঠ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।
হাইল্যান্ড পার্ক হাসপাতালের ডাক্তার ব্রিগহাম টেম্পল বলেছেন ,আট থেকে ৮৫ বছর বয়সী ২৫ জন বন্দুকের গুলিতে আহত হয়েছেন। তাদের মধ্যে “চার বা পাঁচটি শিশু ছিল।

মার্কিন মিডিয়া জানিয়েছে, ক্রিমোর অনলাইন পোস্টগুলোতে হিংসাত্মক বিষয়বস্তু রয়েছে যা বন্দুক এবং গুলির ইঙ্গিত দেয়। শিকাগো ট্রিবিউন জানিয়েছে, আট মাস আগে তার পোস্ট করা একটি ইউটিউব ভিডিওতে একটি শয়নকক্ষ ও একটি শ্রেণিকক্ষে একজন যুবকের ছবি দেখা যায়। এছাড়া তাতে একজন বন্দুকধারীর কার্টুন এবং লোকজনকে গুলি করার দৃশ্য ছিল। নেপথ্যে একটি কণ্ঠস্বর বলে, ‘আমাকে এটা করতে হবে। ’

সূত্র: এএফপি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।