অনশনরত জবি শিক্ষার্থীদের খোঁজ নেননি কেউ

Print

জকসু নির্বাচন, বাসের ডাবল ট্রিপ চালুসহ সাত দফা দাবিতে বৃষ্টিতে ভিজেই অনশনে বসেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা। সকাল থেকে অনশনে বসলেও প্রশাসনিক কোন কর্মকর্তাদের শিক্ষার্থীদের খোঁজ নিতে দেখা যায়নি। সাংবাদিকরা উপাচার্যকে অনশনরত শিক্ষার্থীদের কথা জানালেও তিনি এতে তেমন কর্ণপাত করেননি। উল্টো সাংবাদিকরা আন্দোলনকারী শিক্ষার্থীদের উস্কে দিচ্ছেন বলে মন্তব্য করেন তিনি।

জানা যায়, সাত দফা দাবিতে রোববার সকাল ১০টা থেকে ক্যাম্পাসের শহীদ মিনারের সামনে বিভিন্ন বিভাগের ১৩জন শিক্ষার্থী আমরণ অনশনে বসেন।

অনশনরত শিক্ষার্থীরা জানান, ইতোপূর্বে বিভিন্ন দাবিতে আন্দোলনের সময় উপাচার্য দাবি মেনে নেয়ার আশ্বাস দিলেও তা বাস্তবায়ন করা হয়নি। সাত দফা দাবি মেনে নেয়ার মুখের আশ্বাস এখন আর তারা বিশ্বাস করে না। এদিকে সাত দফা বাস্তবায়নের লিখিত আশ্বাস দেয়ার প্রস্তাবকে বিশ্ববিদ্যালয় উপাচার্য নাকোচ করে দিয়েছেন। এতে করে বুঝা যায় আমাদের দাবী আদায়ে প্রশাসন তালবাহানার আশ্রয় নিয়েছেন। সাত দফা দাবী মেনে নেয়ার সময়সীমা লিখিতভাবে না দেয়া পর্যন্ত তারা অনশন চালিয়ে যাবেন বলেও জানিয়েছেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 15 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com