অনেকে বিএনপিকে ব্যঙ্গ করে বলে বাংলাদেশ নালিশ পার্টি

Print

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কোনো একটা কিছু হলে আপনারা দেখতে পাবেন, বিএনপি বিদেশিদের ডেকে নালিশ উপস্থাপন করে। বিএনপিকে, অনেকে এজন্য ব্যঙ্গ করে বলে, বাংলাদেশ নালিশ পার্টি। অনেকে ব্যঙ্গ করে বলে, আমি বলছি না।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

কূটনীতিকদের সঙ্গে বিএনপির বৈঠকের বিষয়ে হাছান মাহমুদ বলেন, প্রথমত তারা বারবার কূটনীতিকদের সঙ্গে বসার মাধ্যমে এটিই প্রমাণ করছেন যে, জনগণের ওপর তাদের কোনো আস্থা নেই। বিদেশিদের ওপর তাদের সমস্ত ভরসা। যাদের জনভিত্তি নেই, তারাই কিন্তু বারবার কূটনীতিকদের কাছে যায়।

তিনি বলেন, প্রকৃতপক্ষে এভাবে বারবার বিদেশিদের সামনে তারা বাংলাদেশের বিষয় নিয়ে উপস্থিত হয়ে কথা বলে তারা প্রমাণ করে, তাদের আস্থা বাংলাদেশের জনগণের ওপর নয়, বরং বিদেশিদের ওপর। তো এটি সত্যি তাদের জন্য অত্যন্ত লজ্জার।

মির্জা ফখরুল আগামী মাস থেকে আন্দোলনের কথা জানিয়েছেন- এ বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, কোন বছরের অক্টোবর মাস থেকে সেটি হলো প্রশ্ন। উনি অক্টোবর মাস থেকে আন্দোলন শুরু করবেন বলেছেন, সেটা কোন বছরের অক্টোবর, সেটি অনেকে প্রশ্ন রেখেছেন। কারণ ওনারা তো এভাবে ১০ বছর ধরে বলে আসছেন- ঈদের পর আন্দোলন, শীতের পর আন্দোলন, গরম কম পড়লে তখন আন্দোলন, বৃষ্টি একটু কমে গেলে আন্দোলন, বার্ষিক পরীক্ষার পর আন্দোলন। এভাবে বহু আন্দোলনের তারিখ আমরা দেখেছি। কিন্তু তাদের পক্ষে কোনো আন্দোলন গড়ে তোলা সম্ভব হয়নি।

তিনি বলেন, মির্জা ফখরুল কথা বলার ক্ষেত্রে অত্যন্ত সফল, কিন্তু কার্যক্ষেত্রে প্রচণ্ড বিফল।

বিএনপির আন্দোলনের সক্ষমতা রয়েছে কি না জানতে চাইলে হাছান মাহমুদ বলেন, আসলে তাদের সঙ্গে তো জনগণ নেই। জনগণ তো দূরের কথা, যারা এই ধরনের আন্দোলনের হুমকি দিচ্ছেন, তাদের সঙ্গে তাদের কর্মীরাও নেই। যেই নেতারা হাইকোর্টে বোরকা পরে হাজির হন, তাদের ওপর তো কর্মীদের আস্থা থাকার কথা নয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 36 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com