অপরিকল্পিতভাবে ​​গাছ কেটে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নতুন হলের ভবন নির্মাণ।

Print
খোরশেদ আলম, ঢাকা, জেলা প্রতিনিধি    অপরিকল্পিতভাবে ​​গাছ কেটে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নতুন হলের ভবন নির্মাণের সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও শিক্ষকদের একাংশ।

শুক্রবার ​বিকেলে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর হলের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দিক প্রদক্ষিণ করে ভিসি ভবনের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ ​​হয়।
সমাবেশে বক্তারা অভিযোগ তুলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক তরফা সিদ্ধান্ত নিয়ে জায়গা নির্বাচন করে নতুন ৫টি হলের ভবন নির্মাণের কাজ শুরু করেছে। এ লক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রকৃতি ও জীববৈচিত্র্যের কোনো তোয়াক্কা না করে আজ প্রায় অর্ধশতাধিক গাছ কেটে ফেলা হয়েছে। গাছ কাটা বন্ধ করে নতুন হল নির্মাণের জন্য সবার মতামতের ভিত্তিতে নতুন করে জায়গা নির্বাচন করার দাবি জানান তারা।
গত ৩০ জুন বিশ্ববিদ্যালয়ের ১ হাজার ৪৪৫ কোটি ৩৬ লাখ টাকার উন্নয়ন প্রকল্পের আওতায় পাঁচটি হলের নির্মাণকাজের উদ্বোধন করেন উপাচার্য ফারজানা ইসলাম। এসব হলের ভবন নির্মানের জন্য নির্ধারিত স্থানে প্রায় সহস্রাধিক গাছ থাকায় নির্মাণকাজের উদ্বোধনের পর থেকেই শিক্ষক-শিক্ষার্থীদের একটি অংশ এসব গাছ কাটার প্রতিবাদ করে আসছেন।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 81 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com