অপরিবর্তিত থাকছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বানান

Print

তানভীর আহমেদ রাসেল , কুমিল্লা বিশ্ববিদ্যালয়ঃ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কু্বি) ইংরেজি বানান ‘Comilla University’- ই থাকছে। মজ্ঞলবার (২ জুলাই) বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ জুন অনুষ্ঠিত সিন্ডিকেটের ৭৩তম সভায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন- ২০০৬ এর ধারা ৩(১) অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি নাম Comilla University হিসেবে অপরিবর্তিত থাকবে মর্মে সিদ্ধান্ত গ্রহনের মাধ্যমে সিন্ডিকেটের ৭২তম সভার কার্যবিবরণী নিশ্চিত করা হয়। সিন্ডিকেটের ৭৩তম সভায় সিদ্ধান্তক্রমে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি নাম ‘Comilla University’ হিসেবে ব্যবহৃত হবে। তবে ভবিষ্যতে পরিবর্তনের প্রয়োজনীয়তা দেখা দিলে ব্যবস্থা গ্রহন করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সিন্ডিকেটের ৭৩তম সিদ্ধান্তের ফলে এ বছরের ৫ মার্চে স্মারক নং- কু.বি./সি.স.সি. ও বাস্ত-২০৪/২০১০/১৭০৪ মর্মে জারীকৃত আদেশ রহিত করা হলো।

উল্লেখ্য, ৫ মার্চের ওই জারীকৃত আদেশে কুবির ইংরেজি নামের বানান ‘Comilla University’ এর পরিবর্তে ‘Cumilla University’ ব্যবহৃত হবে- এমন তথ্য জানানো হয়েছিলো।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 67 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com