অবশ্যই আমরা ২০ দল, ঐক্যফ্রন্টে আছি

Print

জনগণের সম্পৃক্ততা না থাকলে এককভাবে হরতাল বা অবরোধ করে সরকারবিরোধী আন্দোলনে কোন সুফল আসবে না বলে মনে করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, গণতন্ত্র ও নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন দলের সঙ্গে ঐক্য হয়েছিলো, তবে বেগম জিয়ার মুক্তির আন্দোলনে নিজেদের শক্তি যাচাইয়ে এই মুহুর্তে এককভাবে আন্দোলনে আছে বিএনপি।

সময় টেলিভিশনকে একান্ত সাক্ষাৎকারে এসব কথা বলেন মির্জা ফখরুল ইসলাম। দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে মির্জা ফখরুল বলেন, সরকারের একের পর এক ব্যর্থতায় রাজনৈতিক, সামাজিক ও প্রশাসনিক কাঠামো ভেঙ্গে পড়েছে।

ফখরুল বলেন, হঠাৎ করে এককভাবে হরতাল অবরোধ করে জনগণের সম্পৃক্ততা আশা করা যাবে না।

সরকারবিরোধী আন্দোলনে গত দশ বছরের অভিজ্ঞতা সময় সংবাদকে বলতে গিয়ে এমনটাই মন্তব্য করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপির মহাসচিব বলেন, সরকারের অত্যাচার নির্যাতনে আন্দোলন সফল না হলেও ঘুরে দাঁড়ানোর সময় হয়তো অনেকটাই কাছে।

মির্জা ফখরুল বলেন, আমরা ১০ বছর ধরে চেষ্টা করেছি, জনগণকে সঙ্গে নিয়ে রাস্তায় নামার। জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন করার। আমরা হরতাল, অবরোধ করেছি। কিন্তু এই সরকার এতো নির্মমভাবে এই অন্দোলনের প্রচেষ্টা নসাৎ করেছে। এই অবস্থার প্রেক্ষিতে আমরা চেষ্টা করেছি আমাদের সাংগঠনিক প্রক্রিয়া থেকে বেরিয়ে জনসম্পৃক্ততা সৃষ্টি করার জন্য।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 24 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com