অবাঞ্ছিত ঘোষণাকে প্রত্যাখ্যান করে জাবি উপাচার্যের হল পরিদর্শন

Print
মোঃ রায়হান চৌধুরী, জাবি প্রতিনিধি :
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারীদের উপাচার্যকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা কর্মসূচীকে প্রত্যাখান করে পরীক্ষার হল পরিদর্শন করেছেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। হল পরিদর্শনকালে তিনি পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানান।
রবিবার বিকেল সাড়ে ৪টার দিকে ‘এ’ ইউনিটের (গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ) ভর্তি পরীক্ষা চলাকালে ব্যবসায়িক শিক্ষা অনুষদ ভবনে তিনি পরীক্ষার হল পরিদর্শন করেন।
অন্যদিকে পরীক্ষা চলাকালীন সময়েই দুপুর ১টার দিকে উপাচার্যের পদত্যাগ দাবিসহ তাকে সকল ভবনে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করে কালো পতাকা প্রদর্শন করেছে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা। রবিবার দুপুরে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পদদেশে এ কর্মসূচী পালন করে তারা। এসময় তারা এ আন্দোলনকে আগামী ১ অক্টোবর পর্যন্ত চালিয়ে যাওয়ার ঘোষণা দেন, যতক্ষণ না উপাচার্য স্ব ইচ্ছায় পদত্যাগ করে।
এদিকে আজ ‘এ’ ইউনিট (গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ) এর পরীক্ষার মধ্য দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষা চলবে ১ অক্টোবর পর্যন্ত। রোববার সকাল ৯ টা থেকে ৬টি শিফটে ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘এ’ ইউনিটে ছাত্রদের ২৩৫টি এবং ছাত্রীদের জন্য ১৭৫টি সিট রয়েছে।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, ‘শান্তিপূর্ণভাবে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষার্থীদের উপস্থিতি শতকরা ৯৮ শতাংশ। ভর্তি জালিয়াতির সন্দেহে একজন পরীক্ষার্থীকে আটক করা ছাড়া এখন পর্যন্ত কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।’
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 44 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com