অবৈধ টাকায় ওদের বিলাসী জীবন

Print

মাত্র তিন বছরে আঙুল ফুলে কলাগাছ গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহসভাপতি এনামুল হক এনু এবং যুগ্ম সাধারণ সম্পাদক রুপন ভূঁইয়া। পুরান ঢাকার গেন্ডারিয়ার ১০৬ লাল মোহনদাস লেনে মমতাজ ভিলা নামে ১০তলা বাড়ি। ভবনটির পুরোটাই ব্যবহার করছেন দুই ভাই এনু ও রুপন। দ্বিতীয় ও তৃতীয় তলায় দুই ভাই রাজকীয়ভাবে থাকেন। বাকি ফ্ল্যাটগুলো ভাড়া দেয়া হয় না। এর মধ্যে কয়েকটি ফ্ল্যাটে থাকেন এনু-রুপনের আত্মীয়স্বজনেরা। তারা মূলত দুই ভাইয়ের সহযোগী হিসেবেই কাজ করেন। গতকাল পর্যন্ত র্যাব এই দুই ভাইকে আটক করতে পারেনি। ক্যাসিনোর টাকায় বিলাসী জীবনযাপন করতেন এনু ও রুপন। গেন্ডারিয়া ও নারিন্দা এলাকায় ৩০টির বেশি বাড়ির মালিক হয়েছেন আওয়ামী লীগ নেতা দুই ভাই এনামুল ও রুপন। এলাকাবাসীর মুখেও উঠে এলো তাদের অপকর্মের বিভিন্ন অভিযোগ। তারা অবৈধ অস্ত্রের হুমকি দিয়ে সাধারণ মানুষকে ভয়ভীতি দেখাতেন বলে অভিযোগ রয়েছে। নির্দিষ্ট কোনো পেশা না থাকলেও নগদ কোটি কোটি টাকায় পুরান ঢাকার সূত্রাপুর, বংশাল, ইসলামপুর, কোতোয়ালি এলাকায় এই দুই ভাই জুয়ার টাকা দিয়ে একাধিক ফ্ল্যাট ও বাড়ি কিনেছেন। সেগুলোর সন্ধান করছে র্যাব।

সূত্রাপুরের বানিয়ানগরের ৩১ নম্বর বাড়িতে এনু-রুপন কেউ থাকেন না। ছয়তলা ভবনটিতে থাকেন তাদের আত্মীয়স্বজনেরা। এই ভবনের দ্বিতীয় ও পঞ্চম তলায় এনামুল হক এনুর শ্যালক ও শাশুড়ি থাকেন। এই বাড়িরই দ্বিতীয় একটি ও তৃতীয় তলায় দু’টি ভল্ট পাওয়া গেছে। এই দুই ফ্ল্যাটেই পাওয়া যায় ৭৩০ ভরি স্বর্ণ। এনুর সহযোগী আবুল কালাম ওরফে কালার বাসায় একটি সিন্দুক পাওয়া গেছে; যার মালিক এনু। এর থেকে দুই কোটি টাকা, একটি অবৈধ অস্ত্র ও ১৮ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, কালা দীর্ঘ দিন ধরে ওয়ারির টিপু সুলতান রোডে লেদ মেশিনের দোকান করতেন। সেখান থেকে হঠাৎ করে দোকান বাদ দিয়ে মতিঝিলের কোথায় যেন চাকরি নেন। এনু ও রুপনের কর্মচারী এই কালা। বিশ্বস্ত কর্মচারী হওয়ায় কালার বাসায় রাখা হয় একটি সিন্দুক।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 64 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com