অবৈধ রাষ্ট্র ইসরাইলের ওপর নিষেধাজ্ঞা চায় নরওয়ের আইনজীবীরা

Print

আন্তর্জাতিক আইন লঙ্ঘনের সুনির্দিষ্ট তথ্য-প্রমাণ তুলে ধরে ইহুদিবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলের বর্বরতা বন্ধে অবৈধ দেশটির ওপর নিষেধাজ্ঞা আরোপের জন্য আহ্বান জানিয়েছেন নরওয়ের শীর্ষ আইনজীবীদের একটি দল।

আন্তর্জাতিক আইন মেনে চলুন শীর্ষক তাদের এ আহ্বানে ইহুদিবাদী অবৈধ ইসরাইলের পূর্ব জেরুজালেম, গোলান উপত্যকা এবং জর্ডান উপত্যকায় আগ্রাসন চালানোর এবং এ সব এলাকা কুক্ষিগত করার ঘটনা তুলে ধরা হয়।

পাশাপাশি এতে আরও বলা হয়, ২০১৮ সালের মার্চ থেকে চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত গাজা সীমান্তে ৩০৯ ফিলিস্তিনিকে হত্যা করেছে অবৈধ ইসরাইল। গাজা সীমান্তে শান্তিপূর্ণ বিক্ষোভ শোভাযাত্রায় অংশ নেয়ার সময় এদের হত্যা করা হয়।

এ ছাড়া গত বছর ৫৬ জন ফিলিস্তিনি শিশুকে হত্যা করেছে ইসরাইল। আন্তর্জাতিক আইন এবং মানবাধিকার লঙ্ঘনের ঘটনায় ইহুদিবাদী ইসরাইলের প্রতি কঠোর প্রতিক্রিয়া না দেখানোয় নরওয়ের আইনজীবীরা গভীর উদ্বেগ বোধ করছেন।

৪৪ জন আইনজীবীর দলে অধ্যাপক জান ফারিডথিওফ বার্ন্টের মতো খ্যাতিমান আইন বিশেষজ্ঞরা রয়েছেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 43 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com