অভিযোগের পাহাড়ে শোভন-রাব্বানী

Print

দেশের এখন সবচেয়ে আলোচিত নাম ছাত্রলীগের সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। চাঁদাবাজী, দলের বিভিন্ন কমিটির পদ বিক্রি বাণিজ্য, টেন্ডার বাণিজ্যসহ নানার অভিযোগ ছাত্রলীগের শীর্ষ পদ থেকে বিতর্কিত এই দুই নেতাকে বাদ দেয়া হয়। দুই ছাত্রনেতা এখন বিতর্কের টক অব দ্যা কান্ট্রি। তাদের বিরুদ্ধে কার্যত অভিযোগের পাহাড়। প্রধানমন্ত্রী তাদেরকে ‘মনস্টার’ অবিহিত করেছেন।

ছাত্রলীগের দায়িত্ব পাওয়ার পর ‘হল জীবনের’ সমাপ্তি ঘটিয়ে ফ্লাটে বিলাসী জীবন-যাপনে অভ্যস্ত শোভন-রাব্বানীর বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেছে ছাত্ররা। গতকাল তাদের বিচারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল হয়েছে। সংগঠনটির নেতারা যেমন তাদের বিচার দাবি করছেন, তেমনি অন্যান্য সংগঠন থেকেও তাদের বিচারের মুখোমুখি করার দাবি উঠেছে। এমনকি রাব্বানীর ডাকসুর জিএস পদ থেকে বহিস্কারের দাবিও উঠেছে। অবশ্য বিতর্কিত এই দুই ছাত্রনেতার পিছনে মূল দল আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা যেমন ছিলেন, তেমনি তাদের বিরুদ্ধে একাধিক নেতা শীর্ষ নেতৃত্বের কানভারী করেছেন বলেও অভিযোগ রয়েছে। এদিকে শোভন-রাব্বানীকে সরকারের কয়েকজন প্রতিমন্ত্রী- সংসদ সদস্য এবং সাংগঠনিক সম্পাদকরা মদদ দিয়েছেন বলে অভিযোগ রয়েছে।

শোভন ও রাব্বানী বিরুদ্ধে নানা অভিয়োগের ভিত্তিতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ নেতাদের ক্ষোভ প্রকাশের খবরে তোলপাড় চলছিল কয়েকদিন ধরে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিস্তর লেখালেখিও হয়। বিতর্কিত নেতাদের সরাতে ও সংগঠনকে গতিশীল করতে ছাত্রলীগের আগাম সম্মেলনের দাবি তুলে ধরেন অনেকেই। শোভন ও গোলাম রাব্বানীর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ আনা হয়েছে। তার মধ্যে সবচেয়ে আলোচিত ছিল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ফারজানা ইসলামের কাছে গিয়ে চাঁদা দাবি। এই দুই নেতা উপাচার্যের সঙ্গে দেখা করে বিশ্ববিদ্যালয়ের প্রায় দেড় হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্পের ঠিকাদারের কাছ থেকে কমিশন আদায় করে দেয়ার জন্য চাপ দিয়েছিলেন বলে অভিযোগ রয়েছে। যদিও দু›জনই এই অভিযোগ অস্বীকার করে আসছিলেন। এ ছাড়া তাদের বিরুদ্ধে আরও কিছু অভিযোগ নিয়েও আলোচনার ঝড় উঠেছে। আসুন জেনে নেই শোভন-রাব্বানীর বিরুদ্ধে যত অভিযোগ। বিতর্কিত ব্যক্তিদের ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে জায়গা দেয়া ও অনৈতিক আর্থিক লেনদেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 54 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com