অভিযোগ ওঠা নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে বিএনপি

Print

পুনর্গঠন নিয়ে নানা অভিযোগ ওঠা দায়িত্বপ্রাপ্ত নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে সংশ্লিষ্ট নেতাদের সতর্ক করা হবে। তাতেও কাজ না হলে অব্যাহতি অথবা দল থেকে বহিষ্কারের মতো কঠোর সিদ্ধান্ত নেওয়া হবে। এরই মধ্যে কাজ শুরুও হয়েছে বলে দলের নির্ভরযোগ্য সূত্রে জানা যায়।

সূত্র মতে, অভিযোগের সত্যতা পাওয়ায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরীনকে সতর্ক করা হয়েছে। একই সঙ্গে পিরোজপুর জেলা বিএনপির পুনর্গঠন প্রক্রিয়া থেকে তাকেসহ তার টিমকে প্রত্যাহার করা হয়েছে। বরিশাল বিভাগ ছাড়াও রাজশাহী, সিলেট, ময়মনসিংহের পুনর্গঠন প্রক্রিয়ার সঙ্গে জড়িদের বিরুদ্ধেও নানা অভিযোগ কেন্দ্রে জমা পড়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল আমাদের সময়কে বলেন, যেখানে অভিযোগ উঠবে সেখানেই দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে টিম যাবে, তদন্ত করবে। টিমের প্রতিবেদনের ভিত্তিতে ব্যবস্থাও নেওয়া হবে।

আলাল নিজেও ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে বিভিন্ন জেলায় সফর করছেন। কমিটি পুনর্গঠনসংক্রান্ত অভিযোগের ভিত্তিতে গত শনিবার তিনি সেখানে গিয়ে কিশোরগঞ্জ জেলার নেতাদের সঙ্গে বৈঠক করেন।

সম্প্রতি সতর্ক করে বিলকিস জাহান শিরীনকে দেওয়া দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত একটি সতর্কীকরণ চিঠিতে উল্লেখ করা হয়েছে, ‘আপনাদের মধ্যে (সাংগঠনিক ও সহসাংগঠনিক সম্পাদকবৃন্দের) কলহের কারণে প্রাপ্ত অভিযোগের পরিপ্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে আপনাকে নির্দেশক্রমে সতর্ক করা হয়েছে। এর পর থেকে সাংগঠনিক কার্যক্রম পরিচালনায় যথাযথ দলীয় শৃঙ্খলা অনুসরণ করার জন্য আপনাকে নির্দেশ প্রদান করা হয়েছে।’ একই সঙ্গে চিঠিতে উল্লেখ করা হয়েছে ‘বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সহসম্পাদকরা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পিরোজপুর জেলা বিএনপি পুনর্গঠন কার্যক্রম থেকে বিরত থাকবে। উক্ত জেলার সাংগঠনিক পুনর্গঠনের সিদ্ধান্ত কেন্দ্র কর্তৃক নির্ধারিত হবে।’ এক নেতা জানান, বরিশাল সাংগঠনিক টিমের বিরুদ্ধে অন্যান্য অভিযোগ ছাড়াও সমন্বয়হীনতারও অভিযোগ উঠেছে। এ কারণে এই টিম কোনো কমিটিই উপহার দিতে পারেনি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 51 বার)


Print
bdsaradin24.com