অর্থ সংকটে রিকশা চালান ছাত্রলীগ নেতা, পাশে দাঁড়ালেন রাব্বানী!

Print

জাকির হোসেন। রাজধানীর লালবাগ থানার ২৫ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ছিলেন তিনি। অর্থ সংকটে পড়ে তিনি এখন রিকশা চালাচ্ছেন। সামাজিক যোগাযোগের মাধ্যমে তার রিকশা চালানোর ছবি পোস্ট করার পর এনিয়ে তোলপাড় শুরু হয়েছে। বিষয়টি মেনে নিতে পারছেন না ছাত্রলীগ থেকে শুরু করে কেউই। জাকিরকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন ছাত্রলীগের অনেক নেতা।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান মোল্লা তার ছবি ফেসবুকে দিয়ে লিখেছেন, ‘এর নাম জাকির হোসেন। লালবাগ থানার অন্তর্গত ২৫ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মনোনীত হয়ে দায়িত্ব পালন করেছেন। জীবন জীবিকার টানে তিন চাকার রিকশা চালাক। তার চেহারায় আছে একটা মায়াবিভাব, আর রিকশা চালানোর রয়েছে গতিময় ছন্দ, পায়ে রিকশার পেডেল মারে আর মানুষকে সতর্ক করার জন্য হাত দিয়ে রিং বাজিয়ে টুংটাং শব্দ করে, রিকশার টিংটাং শব্দের তালে তালে রাজনীতি করে গড়ে তোলা অট্রালিকার দিকে মিটমিট করে তাকিয়ে থাকে। মাঝে মাঝে ক্ষণে ক্ষণে ছাত্রলীগের মিছিলের দিকে তাকিয়ে ভাবে— কেনইবা এ পথে এসেছিলাম, কেনই ভবের জগতের উদাহরণ হলাম।

আমি যদি আমারই হতাম, টিংটাং পেডেল হয়তো না মারতাম। ভবিতব্যে এ সৎ পথে আরো অনেক আগামীকে সুস্বাগতম—- মহৎ পেশা কাউকে ছোট করে না, তবে রাজনীতি ধরে রেখে রিক্সা চলার তালে তালে সামনে এগিয়ে যেও জাকির হোসেন ভাই। স্যালুট: জাকির হোসেন, সাবেক সভাপতি, ২৫ নং ওয়ার্ড ছাত্রলীগ।’

এদিকে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও ডাকসুর জিএস গোলাম রাব্বানী এবার রিকশাচালক ছাত্রলীগ নেতা জাকিরের পাশে দাঁড়িয়েছেন। এনিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রশংসার ঢেউ উঠেছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 51 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com