অ্যাপসে অব্যবস্থাপনায় মন্ত্রীর দুঃখ প্রকাশ, ২০ ঘণ্টা দাঁড়িয়েও মিলছে না ট্রেনের টিকিট

Print

অনলাইনে টিকিট পেতে ভোগান্তির অভিযোগ পেয়ে বুধবার কমলাপুর রেলস্টেশনের অনলাইন টিকিটিং সিস্টেমের সার্ভার পর্যবেক্ষণ করছেন দুদক টিমের সদস্যরা।

ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রিতে ব্যাপক অব্যবস্থাপনার অভিযোগ উঠেছে। টিকিট কাটতে গিয়ে সাধারণ যাত্রীদের চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে। অনেকে ১৮ থেকে ২০ ঘণ্টা কাউন্টারের সামনে দাঁড়িয়ে থেকেও কাঙ্ক্ষিত টিকিট পাচ্ছে না।

শুধু কাউন্টারেই নয়, অ্যাপসে টিকিট বিক্রির ক্ষেত্রেও অব্যবস্থাপনার অভিযোগ রয়েছে। টিকিট বিক্রিতে কোনো অনিয়ম-দুর্নীতি বা টিকিট কালোবাজারি হচ্ছে কিনা তা সরেজমিন দেখতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি টিম বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত কমলাপুর স্টেশনে অবস্থান করে।

এদিকে, টিকিট বিক্রিতে অব্যবস্থাপনার জন্য যাত্রীদের কাছে দুঃখ প্রকাশ করেছেন রেলপথমন্ত্রী। ৩১ মে’র অগ্রিম টিকিট বুধবার বিক্রি করা হয়েছে। ১ জুনের অগ্রিম টিকিট আজ বিক্রি করা হবে।

সকাল ১০টায় কমলাপুর রেলওয়ে স্টেশন পরিদর্শন করেন রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন। এ সময় কাউন্টার থেকে কাঙ্ক্ষিত টিকিট না পাওয়া যাত্রীদের অভিযোগ শোনেন তিনি।

এরপর সাংবাদিকদের তিনি জানান, অগ্রিম টিকিট কাটতে আসা যাত্রীদের চাপ অনেক বেশি। সীমিত টিকিট থাকায় কাঙ্ক্ষিত টিকিট সবাইকে দেয়া সম্ভব হচ্ছে না। এছাড়া নির্ধারিত টিকিট শেষ হয়ে গেলে রেলওয়ে কর্তৃপক্ষের কিছুই করার থাকে না। কেউ টিকিট না পেলে এবং অ্যাপসে প্রবেশ করেও টিকিট কাটতে না পারা যাত্রীদের ক্ষোভ-অভিযোগ থাকবে, এটাই স্বাভাবিক।

তবে যাত্রীরা কাঙ্ক্ষিত টিকিট না পাওয়া ও সিএনএসবিডি কর্তৃক অ্যাপসের ধীরগতি ও বিড়ম্বনায় নিজেদের ব্যর্থতা স্বীকার করেছেন রেলপথমন্ত্রী।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 39 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com