অ্যাভাটারকে ছাড়িয়ে বিশ্বরেকর্ডের অপেক্ষায় অ্যাভেঞ্জার্স

Print

জেমস ক্যামেরনের অ্যাভাটার ছবির আয়ের রেকর্ড টপকে এযাবৎকালের সেরা ব্যবসা সফল ছবির রেকর্ড গড়তে যাচ্ছে মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের সর্বশেষ ছবি অ্যাভেঞ্জার্স: এন্ডগেম। হলিউড রিপোর্টারের প্রতিবেদনে বলা হয়েছে, চলতি সপ্তাহে রেকর্ডটি গড়ে ফেলবে দুনিয়া কাঁপানো এই ছবিটি।

বৈশ্বিক বক্স অফিসের হিসাব অনুযায়ী, এক দশক ধরে অ্যাভাটার সর্বকালের সর্বোচ্চ আয়ের রেকর্ড ধরে রেখেছে। এখন পর্যন্ত তাদের আয় ২.৭৯ বিলিয়ন ডলার। এই আয় থেকে মাত্র ৫০ হাজার ডলার পেছনে আছে অ্যাভেঞ্জার্স ।

ওয়াল্ট ডিজনি স্টুডিওর সহসভাপতি অ্যালার্ন হর্ন বলেছেন, ‘ক্যামেরনের অ্যাভাটার চিরকাল স্মরণীয় হয়ে থাকবে। একটি সিনেমা কীভাবে মানুষকে আন্দোলিত করতে পারে এটি তার উদাহরণ। অ্যাভেঞ্জার্স ধীরে ধীরে সেই দিকে এগিয়ে এসেছে।’

মার্ভেল স্টুডিওর মালিকানাধীন প্রতিষ্ঠান ডিজনি চলতি বছর ‘অ্যাভাটার’ ফ্রাঞ্চাইজিও কিনে নেয়। প্রতিষ্ঠানটি থেকে ২০২১, ২০২৩, ২০২৫ এবং ২০২৭ সালে চারটি সিক্যুয়াল রিলিজ করা হবে।

শীর্ষস্থান দখল করার পথে এন্ডগেম ইতিমধ্যে অসংখ্য রেকর্ড ভেঙেছে। এর মধ্যে রয়েছে বক্স-অফিসের ওপেনিং ঘরোয়া রেকর্ড। গত এপ্রিলে সিনেমাটি ৩৫৭ মিলিয়ন ডলার আয় করে!

২০০৯ সালে মুক্তি পায় অ্যাভাটার। বিজ্ঞানভিত্তিক কল্পকাহিনির ২ ঘণ্টা ৪০ মিনিটের এই চলচ্চিত্রের মূল চরিত্রগুলোয় অভিনয় করেন স্যাম ওর্থিংটন, জোয়ি সালডানা, স্টিফেন ল্যাং, মিচেলে রড্রিগেজ, জোয়েল ডেভিড মুর ও জিওভান্নি রিবিসি। জিতে নেয় অনেক অ্যাওয়ার্ড আর বক্স অফিসের শীর্ষস্থান।

এ বছরের ২৬ এপ্রিল মুক্তি পায় অ্যাভেঞ্জার্স সিরিজের চতুর্থ কিস্তি অ্যাভেঞ্জার্স: এন্ডগেম, যা নিয়ে জল্পনা–কল্পনার শেষ ছিল না দর্শকমহলে।

আগে বলা হয়েছিল অ্যাভেঞ্জার্স: এন্ডগেম আর আসবে না। কিন্তু নতুন কিছু অপ্রকাশিত দৃশ্যসহ আবার এন্ডগেম মুক্তির পরিকল্পনা চলছে। এন্ডগেম ছবির বর্তমান ব্যাপ্তি ১৮২ মিনিটের, যা এবার বেড়ে ১৮৮ মিনিট করা হবে বলে শোনা যাচ্ছে। অর্থাৎ ৬ মিনিটের ফুটেজ নতুনভাবে যোগ হবে। এই ৬ মিনিট যোগ করা হবে ছবির শেষ অংশে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 23 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com