আইএসের নতুন নেতার প্রতি আনুগত্য প্রকাশ

Print

জঙ্গি সংগঠন আইএসের মিডিয়ার খবরে শনিবার বলা হয়েছে যে, মিশরের সিনাই এবং বাংলাদেশের জঙ্গিরা (মিলিট্যান্টস) আইএসের নতুন নেতার প্রতি আনুগত্য প্রকাশ করেছে। গত সপ্তাহে আইএসের প্রধান আবু বকর আল বাগদাদি আত্মঘাতী হয়ে নিহত হওয়ার পর তার নতুন উত্তরসুরি হিসেবে আবু ইব্রাহিম আল হাশেমি আল কুরাইশি’র নাম ঘোষণা করা হয়েছে। তারপর তার প্রতি এই জঙ্গি সংগঠনের বৈশি^ক অঙ্গ সংগঠনগুলোর পক্ষ থেকে এটাই প্রথম সমর্থন প্রকাশ। ‘ইসলামিক স্টেট সেজ জিহাদিস্টস ইন সিনাই সাপোর্ট নিউ লিডার’ শীর্ষক এক প্রতিবেদনে এসব কথা লিখেছে অনলাইন টাইমস অব ইসরাইল।

এতে বলা হয়েছে, আইএসের সংবাদ বিবৃতি প্রকাশ করে নাসের নিউজ। তারা বাংলাদেশের কথিত কিছু যোদ্ধার ছবি প্রকাশ করেছে। এসব জঙ্গির মুখ ঢাকা। তারা আইএসের একটি কালো পতাকার নিচে দাঁড়ানো।

তারা নতুন নেতা আবু ইব্রাহিম আল হাশেমি আল কুরাইশির প্রতি আনুগত্য প্রকাশ করছেন তাদের তর্জনি উঁচু করে। অন্য ছবিগুলোতে দেখানো হয়েছে মিশরের সিনাই উপত্যকার জঙ্গিদের। তাদের সঙ্গে রয়েছে রাইফেল। তারাও তর্জনি উঁচু করে আছেন। এ ছাড়া নাসের নিউজও আইএসের নতুন নেতার প্রতি আনুগত্য প্রকাশ করেছে।

উল্লেখ্য, সিরিয়ায় গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের অভিযানের সময় তিন সন্তান সহ আত্মঘাতী হন আইএস নেতা বাগদাদি। এরপর বৃহস্পতিবার তার উত্তরসুরি হিসেবে আল কুরাইশির নাম ঘোষণা করা হয়। ২০১৪ সাল থেকে আইএসের নেতৃত্ব দিয়ে আসছিলেন বাগদাদি। তিনি ছিলেন বিশে^র মোস্ট ওয়ান্টেড। গত রোববার সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় ইদলিব প্রদেশে তার গোপন আস্তানায় যুক্তরাষ্ট্রের স্পেশাল ফোর্সেস অভিযান চালায়। এ সময় তিনি আত্মহত্যা করেন। আইএস বৃহস্পতিবার এ কথা নিশ্চিত করে। বিবৃতিতে বলা হয়, ৪৮ বছর বয়সী বাগদাদি নিহত হওয়ার পর জিহাদি গ্রুপ আইএসের আইন প্রণয়ন ও পরামর্শ বিষয়ক পরিষদের বৈঠক আহ্বান করা হয়। হোয়াইট হাউজ থেকে টেলিভিশনে বাগদাদির মৃত্যুর ঘোষণা দেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। এরপরই যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দেন আইএস মুখপাত্র।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 46 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com