আওয়ামী পরিবারের সন্তান হিসেবে নারী সমজের উন্নয়নে রাজনীতি করি -সুমি আক্তার

Print

মাঈন উদ্দিন সরকার রয়েলঃ নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার মাস্কা ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুমি আক্তার । তিনি ২০০৬ সালে জয়কা সাতাশী উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি পাশ করেন ।বর্তমানেও উচ্চ শিক্ষা অর্জনে পড়াশোনা করে যাচ্ছেন । মহিলা আওয়ামীলীগের রাজনীতির  পাশাপাশি তিনি ক্দেুয়া উপজেলার মানবাধিকার সংগঠনের সহ-সভাপতি ও সুশীল সমাজ সংগঠনের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন ।  মাস্কা পূর্বপাড়া গ্রামের আহম্মদ আলীর প্রথমা কন্যা সুমি আক্তার । তার মায়ের নাম হামিদা বেগম । সুমি আক্তারের পিতা প্রধানমন্ত্রীর কার‌্যালয়ে চাকুরী করতেন । পারিবারিকভাবে পরিবার পরিজনের প্রায় সবাই আওয়ামী রাজনীতির সঙ্গে সম্পৃক্ত । ছোটবেলা থেকেই সুমি আক্তার কাছ থেকে দেখেছেন তার বাবার রাজনৈতিক জীবনের প্রতিটি মূহুর্ত । তারা বাবা সারা জীবন আওয়ামীলীগের রাজনীতি করেছেন । তা দেখে এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নীতি আর্দশকে হৃদয়ে ধারণ করে, জননেত্রী শেখ হাসিনা ও আওয়ামী দলকে  ভালবেসে রাজনীতি করছেন বলে জানান সুমি আক্তার । মঙ্গলবার বিকালে কেন্দুয়া থানা মোড়ে একান্ত আলাপকালে এ প্রতিনিধির সাথে আলাপচারিতায় তিনি বলেন-সারাজীবন দেখেছি বাবাকে আওয়ামীলীগের রাজনীতি করতে । তাই আওয়ামীলীগ দলকে ভালবেসে – অবহেলিত নারী সমাজের উন্নয়নে রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হয়েছি এবং রাজনীতি করছি । আগামীদিনে তৃণমূলে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য ও নৌকার চুড়ান্ত বিজয়ের লক্ষ্যে জাতীয় সংসদ নির্বাচনে কোমড় বেঁধে মাঠে কাজ করবো । নৌকার পক্ষে আমার ইউনিয়নের নারী সমাজকে ঐক্যবদ্ধ করে নৌকার ভোট বাড়াতে ভূমিকা পালন করবো ।

এছাড়াও তিনি এ সময় আরও বলেন-আগামীদিনে নেত্রকোনা-৩ আসনে যিনিই নৌকা প্রতীক নিয়ে আসবেন । মাস্কা ইউনিয়ন মহিলা আওয়ামীলীগ তার পক্ষেই কাজ করবে ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 213 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com