আকস্মিক ঝড়ে লন্ডভন্ড আশাশুনি, বজ্রপাতে স্কুলছাত্রী নিহত

Print

আকস্মিক কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে সাতক্ষীরার আশাশুনি উপজেলার প্রত্যন্ত এলাকা। মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে ঝড়বৃষ্টি শুরু হয়। এতে শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হওয়াসহ উপড়ে গেছে ৩০ থেকে ৩৫টি বিদ্যুতের খুটি। বজ্রপাতে নিহত হয়েছে এক স্কুলছাত্রী।

নিহত স্কুলছাত্রী আসমা খাতুন উপজেলার বুধহাটা ইউনিয়নের শ্বেতপুর গ্রামের আমিনুর রহমানের মেয়ে ও বুধহাটা এনএস মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী।

আশাশুনির বুধহাটা এলাকার বাসিন্দা নুর আলম জানান, বিকেলে আকস্মিক ঝড়বৃষ্টি শুরু হয়। হঠাৎ ঝড়ে শতাধিক মাটির তৈরি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। সাতক্ষীরা-আশাশুনি সড়কের বুধহাটা চাপড়া এলাকায় সড়কের পাশে থাকা বিদ্যুতের খুটিগুলো সব উপড়ে পড়েছে। গোটা এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

হঠাৎ ঝড়ে বুধহাটা এলাকার ক্ষয়ক্ষতির বিষয়ে জানতে বুধহাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.ব.ম. মোসাদ্দেকের সঙ্গে যোগাযোগ করা হলেও তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

আশাশুনি থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার নাথ বলেন, হঠাৎ ঝড়ে উপজেলার বিদ্যুৎ বিভাগে অনেক বড় ক্ষতি হয়েছে। সড়কের পাশেসহ বিভিন্ন স্থানে ৩০-৩৫টি বিদ্যুতের খুটি উপড়ে পড়েছে। বেশকিছু ঘরবাড়ির ক্ষতি হয়েছে। এক স্কুলছাত্রী বজ্রপাতে নিহত হয়েছে বলে শুনেছি।

তিনি বলেন, ঝড় শেষ হওয়ার পর বিদ্যুৎ বিভাগের কর্মীদের সঙ্গে পুলিশ বাহিনীর সদস্যরাও সড়ক থেকে বিদ্যুতের খুটি সরিয়ে যানচলাচল স্বাভাবিক করতে কাজ করছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 31 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com