আগস্টের শেষে নতুন স্মার্টফোন আনছে শাওমি

Print

চীনের জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান শাওমি আগামী ২৯ আগস্ট বাজারে আনছে নতুন স্মার্টফোন রেডমি নোট-৮ ও রেডমি নোট-৮ প্রো। ১২ এনএম প্রসেসের এই স্মার্টফোন গেমিংয়ের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে।

সংবাদ সংস্থা ইউএনবি এক প্রতিবেদনে জানায়, বৃহস্পতিবার এই কথা জানিয়েছেন চীনের চিপসেট প্রস্তুতকারী সংস্থা মিডিয়া টেক।

মিডিয়া টেক জানিয়েছে, রেডমি নোট-৮ প্রো ফোনে থাকবে কোম্পানির হেলিও জি৯০টি (Helio G90T) চিপসেট। নতুন এই ১২ এনএম চিপসেটে ভালো গেমিংয়ের জন্য রয়েছে মিডিয়া টেকের হাইপার ইঞ্জিন গেম টেকনোলজি। সঙ্গে থাকছে অক্টাকোর সিপিইউ আর Mal-G76 GPU।

কয়েক মাস আগে মিডিয়া টেক Helio G90T উন্মোচনের সময় শাওমির ভাইস প্রেসিডেন্ট মনু কুমার জৈন জানিয়েছিলেন, শিগগিরই একই চিপসেট ব্যবহার করে স্মার্টফোন উন্মোচন করবে কোম্পানি।

মিডিয়া টেক হেলিও জি৯০টি চিপসেটে রয়েছে ARM Cortex-A76 আর Cortex-A55 প্রসেসর। সর্বোচ্চ 2.05 GHz ক্লক স্পিডে এই প্রসেসর চলতে পারবে। এই চিপসেটের সঙ্গেই থাকছে Mali-G76 3EEMC4 GPU. Helio G90T চিপসেট 90Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে আর ১০ জিবি পর্যন্ত র‌্যাম আর ৬৪ মেগাপিক্সেল পর্যন্ত ক্যামেরা সাপোর্ট করবে।

এ ছাড়া রেডমি নোট-৮ প্রো ফোনের ভেতরে থাকবে আগের থেকে বড় ব্যাটারি। রেডমি নোট ৭ প্রো 4,000 mAh ব্যাটারি ব্যবহার হয়েছিল। ফোনের পেছনে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 28 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com