আগামী মাসেই হচ্ছে চবি ছাত্রলীগের কমিটি

Print

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের কমিটি গঠন করা হচ্ছে আগামী মাস জুলাইয়ে। দীর্ঘ ১৮ মাস কমিটিহীন থাকার পর কেন্দ্রীয় ছাত্রলীগ এই উদ্যোগ নিল।

বুধবার ( ১২ জুন) বিকেলে সাথে একান্তে আলাপকালে বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজোওয়ানুল হক চৌধুরী শোভন।

তিনি বলেন, ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি দেয়ার নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী মাসে জুলাইয়ে আমরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কমিটি দিয়ে দিব।’

প্রসঙ্গত, ২০১৫ সালের ২০ জুলাই আলমগীর টিপুকে সভাপতি ও এইচ এম ফজলে রাব্বী সুজনকে সাধারণ সম্পাদক করে চবি ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। কমিটি গঠনকে কেন্দ্র করে দুইবার স্থগিতও করা হয় কমিটি। সর্বশেষ ২০১৭ সালের ৬ ডিসেম্বর কেন্দ্র থেকে চবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়।

ছাত্রলীগ সূত্রে জানা যায়, ছাত্রলীগের গৌরব ও ঐতিহ্যে এই ইউনিটকে গতিশীল, সুসংহত করার লক্ষ্যে নতুন কমিটি ঘোষণা করার লক্ষে ২০১৭ সালের ১২ ও ১৩ নভেম্বর চবিতে সাংগঠনিক সফরে আসেন ৫ সদস্য বিশিষ্ট কেন্দ্রের প্রতিনিধি দল। তখন প্রতিনিধি দল পদ প্রত্যাশী ৯৬০ জনের জীবনবৃত্তান্ত সংগ্রহ করে। যদিও পরে আর কমিটি দেয়া হয়নি।

তবে কেন্দ্রীয় ছাত্রলীগের সম্মেলনের আগ মুহূর্তে শাখা ছাত্রলীগের কমিটি গঠনের উদ্যোগ নেয়া হলেও অদৃশ্য কারনে তা আলোর মুখ দেখেনি। এরপর শোভন-রাব্বানী কমিটি দ্বায়িত্ব নেয়ার পর বেশ কয়েকবার কমিটির গুঞ্জন শুনা গেলেও তা দৃশ্যমান হয়নি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 39 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com