আগামী সপ্তাহেই তুরস্কে পৌঁছবে এস-৪০০

Print

রাশিয়া থেকে আগামী সপ্তাহে এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার প্রথম চালান পাবে ন্যাটোর সদস্য দেশ তুরস্ক। তুর্কি গণমাধ্যম এ খবর দিয়েছে।

খবরে বলা হয়েছে, রোববার রুশ বিমানঘাঁটি থেকে দুটি কার্গো বিমানে করে এস-৪০০’র এ চালান আনা হবে। ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা স্থাপনের কাজে রুশ বিশেষজ্ঞরা তুরস্ক পৌঁছবে সোমবারের মধ্যে।

কোনো সূত্র উল্লেখ না করেই তুরস্কের বেসরকারি টেলিভিশন চ্যানেল হাবেরতুর্ক এ খবর দিয়েছে বলে জানিয়েছে ইরানি গণমাধ্যম পার্সটুডে।

প্রসঙ্গত, আমেরিকা যখন বার বার তুরস্ককে নিষেধাজ্ঞা আরোপের হুমকি দিচ্ছে তখন আঙ্কারা সরকার রাশিয়া থেকে এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার প্রথম চালান গ্রহণ করতে যাচ্ছে।

রাশিয়া অবশ্য আগেই জানিয়েছিল, চলতি বছরের জুলাই মাসের মধ্যে তারা তুরস্কের কাছে এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা হস্তান্তর করবে।

রুশ এ ব্যবস্থা কেনার সিদ্ধান্ত নেয়ায় মার্কিন সরকার ক্ষুব্ধ হয়েছে। তবে তুরস্ক বলে আসছে, যেকোনো কিছুর মোকাবেলায় তারা এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনবে। প্রয়োজন হলে তুরস্ক মার্কিন নিষেধাজ্ঞা মোকাবেলা করতেও প্রস্তুত রয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 27 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com