আগের চাকরি টা কেনো ছেড়েছেন? ইন্টারভিউ বোর্ডের এধরনের প্রশ্নের উত্তর কি হতে পারে?

Print

আগের চাকরিটা কেন ছেড়েছেন এই ধরনের প্রশ্নের উত্তর দেবার ক্ষেত্রেও আপনাকে বিশেষ কিছু কৌশল অবলম্বন করতে হবে।  দুই একটি কৌশল আপনাদের জন্য তুলে ধরলাম।

  • এই প্রশ্নের উত্তর দেবার ক্ষেত্রে কখনো কাউকে দোষ দিবেন না বা আগের অফিস এর কোনো খারাপ বলবেন না। বরং বলুন যে উন্নতি করার চেষ্টা বা ভালো সুযোগের জন্য চাকরি ছাড়ছেন।
  • স্যার আমার আগের চাকরিটাতেও সুযোগ সুবিধা কমছিলনা । তবে খোঁজ নিয়ে যতটুকু জানতে পেরেছি এখানে কাজের সুযোগ ওখানকার চেয়ে একটু বেশি। সেজন্যিই এটাতে আসতে চাচ্ছি।
  • আমার প্রাতিষ্ঠানিক দক্ষতা ও পেশাগত যোগ্যতা বৃদ্ধির করার জন্য আমি আরও ভালো সুযোগ খুঁজছি তাই।
  • আমার বিবেচনায় আমার জন্য এবং ক্যারিয়ারের জন্য এ চাকুরী বর্তমান চাকুরী হতে আকর্ষনীয় এবং প্রয়োজনীয়। তাই একটা সুযোগ নিচ্ছি।
  • একজনকে দুই তিন ধরনের কাজ করতে হত। কিন্তু আমি চাচ্ছি একটি বিষয়ে এক্সপার্ট হতে তাই আগের চাকরিটা ছাড়ালাম।
  • কোম্পানি অফিস শিফট করেছে। আমার মেয়ে এখানে স্কুলে ভর্তি/ পরিবার ওখানে যেতে চাচ্ছে না এই জন্য।

আশাকরি, আমার এই ্উত্তর আপনাদের কিছুটা হলেও কাজে লাগবে। ধন্যবাদ

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 1798 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com