আজাদ কাশ্মীরে বন্যায় ১১ জন তাবলিগের সাথীসহ নিহত ২২

Print

প্রবল বৃষ্টিপাতে মৌসুমি বন্যার কবলে পড়েছে ভারতীয় উপমহাদেশের বেশ কয়েকটি দেশ। এর মধ্যে পাকিস্তান নিয়ন্ত্রিত আজাদ কাশ্মীরে আকস্মিক বন্যা ও ভূমিধ্বসে মৃত্যু হয়েছে অন্তত ২৩ জনের। সোমবার (১৫ জুলাই) এক সরকারি বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে। খবর আল আরাবিয়ার।

খবরে বলা হয়, ঝড় ও ভারী বৃষ্টির ফলে সৃষ্ট বন্যায় ২২ জন নিহত হয়েছে এবং আরও অনেক আহত ও নিখোঁজ রয়েছে। নিহতের মধ্যে স্থানীয় একটি মসজিদে অবস্থানরত ১০ জন তাবলিগের সাথী, দুইজন নিরাপত্তা বাহিনীর সদস্য এবং ৯ জন স্থানীয় বাসিন্দা রয়েছে।

দেশটির মুজাফফরনগর তাবলিগ মারকাজ থেকে তলিয়ে যাওয়া দু’টি মসজিদের একটিতে ১০ জন তাবলিগের সাথীদের অবস্থানের কথা জানানো হয়। ওই ১০ জনের মধ্যে পাঁচজন ফয়সালাবাদের একটি মাদরাসায় পড়াশোনা করত বলে জানা গেছে।

খবরে আরও বলা হয়, ভয়াবহ এ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে ১৫০ টি বাড়িঘর এবং দুটি মসজিদ। এছাড়াও তলিয়ে গেছে নেলোম ভ্যালি নামের একটি রিসোর্ট।

পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের মুখপাত্র সায়েদ উর রহমানের বরাত দিয়ে আল আরাবিয়া আরও জানায়, আকষ্মিক বন্যার ফলে গৃহবন্দি হয়ে পড়েছে অনেকে। দুর্যোগের কবলে পড়া মানুষদের উদ্ধারে কাজ শুরু করেছে দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ। আহতদের স্থানীয় হাসপাতআলে চিকিৎসা দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, কয়েকদিনের বন্যায় নেপালে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ জনে। এখনও অন্তত ৩০ জন নিখোঁজ রয়েছেন। এদিকে, ভারতের উত্তরপূর্বাঞ্চলে বন্যায় অন্তত ৪৫ জনের মৃত্যু হয়েছে। বালাদেশের বিভিন্ন জেলায় অন্তত ১০ জন শিশু নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 37 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com