আজিজ মোহাম্মদ ভাইয়ের ক্যাসিনোর তদন্ত নেই!

Print

বিতর্কিত ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইয়ের গুলশানের বাড়িতে অবৈধ মদের বারের পাশাপাশি ক্যাসিনো কারবার চালানোর আলামত পাওয়া গেলেও সে ব্যাপারে কোনো তদন্তই হচ্ছে না। ক্যাসিনো কার্ড ও এএমবি লেখা এক হাজার ৬০০ কয়েন উদ্ধারের ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) কর্মকর্তারা বলেছিলেন, সাধারণ ডায়রি (জিডি) করে তারা পুলিশকে তদন্তে আহবান জানাবেন।

ঘটনার এক সপ্তাহ পরে খোঁজ নিয়ে দেখা গেছে, আলাদা কোনো জিডি বা মামলা হয়নি। মাদক মামলায়ই ক্যাসিনো সামগ্রী জব্দ দেখানো হয়েছে। এখন ডিএনসি ও পুলিশের দায়িত্বশীল কর্মকর্তারা বলছেন কিভাবে ক্যাসিনো চলতো সে বিষয়ে কোনো তদন্ত হচ্ছে না। অথচ চলমান অভিযানে ক্যাসিনো সামগ্রী পাওয়ার প্রতিটি ঘটনারই তদন্ত হচ্ছে। মতিঝিলের কয়েকটি ক্লাবে ক্যাসিনো সামগ্রী উদ্ধারে ঘটনায় জিডি হলেও অন্য মামলায় সংযুক্ত করে তদন্ত চলছে। ১১টি ক্লাব ও বারের ক্যাসিনো কারবারের পেছনে কারা আছেন, তা তদন্ত করছে আইনশৃঙ্খলা বাহিনী। তবে আন্ডারওয়ার্ল্ডের গডফাদারখ্যাত আজিজ মোহাম্মদ ভাইয়ের বাড়ির ক্যাসিনো আছে তদন্তের বাইরে।

এদিকে আজিজ মোহাম্মদের দুই ভাতিজা ওমর মোহাম্মদ ভাই ও আহাদ মোহাম্মদ ভাই গুলশানের ওই বাড়িতে অবৈধ মদের বারের সঙ্গে ক্যাসিনো কারবার চালাতেন বলে তথ্য পাওয়া গেছে। প্রাথমিক তদন্তে এমন তথ্য পেলেও দুজনকে গ্রেপ্তারে কোনো উদ্যোগ নেই ডিএনসির। গ্রেপ্তারের সাত দিন পর গতকাল রবিবার নবীন মন্ডল ও পারভেজকে এক দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন ঢাকার মহানগর হাকিম আদালত।

জানতে চাইলে ডিএনসির উপপরিচলক (ঢাকা মেট্টো) মুকুল জ্যোতি চাকমা বলেন, ক্যাসিনোর সামগ্রীগুলোর তদন্ত আমাদের আইনের আওতায় পড়ে না। পুলিশ বা র‍্যাব চাইলে নিজ উদ্যোগে তদন্ত করতে পারে। আমরা একটি ফরোয়াডিং দিয়ে এগুলো জমা দিয়েছি। পুলিশ জিডি আকারে নিতে পারে। আবার না নিলেও আমাদের মামলার আলামত হিসেবে এগুলো থাকবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 38 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com