আজ শিশুসাহিত্যিক ও গীতিকার তৌহিদ-উল ইসলামের ৫২তম জন্মদিন

Print

সাইফুর রহমান শামীম,কুড়িগ্রাম প্রতিনিধি:
আজ মঙ্গলবার বাংলা ১০ আশ্বিন ১৪২৫ শিশুসাহিত্যিক ও গীতিকার তৌহিদ-উল ইসলামের ৫২তম জন্মদিন। ১৩৭৩ সালের ১০ আশ্বিন কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বড়ভিটা গ্রামে সাংস্কৃতিক প্রতিকূল পরিবেশে জন্ম গ্রহণ করেন শিশুসাহিত্যিক ও গীতিকার তৌহিদ-উল ইসলাম। ছেলেবেলা থেকেই ছোটদের জন্য তাঁর লেখালেখি শুরু। তাঁর প্রকাশিত শিশুতোষ গ্রন্থ হল, ইচ্ছেটা উড়ে যায়, স্বাধীনতার ছড়া, রঙতুলিতে বাংলাদেশ, বিজয়ের উৎসব, পাখপাখালির গল্প, একুশের মিছিল, ভিনদেশি মজার গল্প, জয়বাংলার ছড়া প্রভৃতি।

তিনি জীবন শুরু করেন সাংবাদিকতা দিয়ে। বর্তমানে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষকতার পেশায় নিয়োজিত। শিশুসাহিত্য ছাড়াও তৌহিদ-উল ইসলাম বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত একজন বিশিষ্ট গীতিকার। তাছাড়া তিনি একজন সফল সাংস্কৃতিক সংগঠক।

 

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 239 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com