আটপাড়ায় আওয়ামীলীগের বিশাল নির্বাচনী জনসভা অনুষ্ঠিত

Print

মাঈন উদ্দিন সরকার রয়েলঃ

বৃহস্পতিবার বিকাল ৪ টায় আটপাড়া উপজেলা খেলার মাঠে  আটপাড়া উপজেলা আওয়ামীলীগ আয়োজিত এক বিশাল নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হয়েছে ।  আটপাড়া উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি হাজী খাইয়রুল ইসলামের সভাপতিত্বে ও আটপাড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফেরদৌস রানা আন্জুর পরিচালনায় অনুষ্টিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন-নেত্রকোনা-৩ (কেন্দুয়া-আটপাড়া) আসনে আওয়ামী লীগ প্রার্থী বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল । তিনি তার বক্তব্যে বলেন- আপনারা ৩০ তারিখ আমাকে ভোট দিয়ে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে সহযোগীতা করুণ। আমি সারা জীবন আপনাদের এ ঋণ পরিশোধের জন্য কাজ করে যাবো।

তিনি তার রাজনৈতিক জীবনের অভিজ্ঞতার কথা তুলে ধরে বলেন বিএনপির আন্দোলন করার মতো সাহস ও শক্তি কোনটাই নাই। তাই বলি কি আপনারা শীতের পিঠা পুলি খাওয়ার জন্যে ৩০ তারিখের আগে মামার বাড়িতে বেড়াতে যান,আবার ৩১ তারিখ চলে আসেন। আপনাদের নিয়ে আমরা সুখ-শান্তিতে বসবাস করবো। আর বাড়িতে বসে নিজের হাতের অস্ত্র দিয়ে ফাকাঁ গুলিতো সবাই করতে পারে, এটা কোন নেতার কাজ না।।

তিনি তার বক্তব্যে বলেন, আপনারা আমাকে একটি ভোট দেন, আমরা ২ জন আপনাদের সেবক হয়ে কাজ করবো। এ সময় মঞ্চে বসা কেন্দ্রীয় যুবমহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক অপু উকিল হাত নাড়িয়ে তার কথায় সায় দেন।

নির্বাচনী প্রচারণার শেষদিনের এ জনসভায় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন- সাবেক এমপি মুঞ্জুর কাদের কুরাইশী, কেন্দ্রীয় যুব মহিলালীগের সাধারণ সম্পাদক, সংরক্ষিত মহিলা আসনের সাবেক এমপি অধ্যাপক অপু উকিল, জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক নেত্রকোনা পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম খান, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক নূর খান মিঠুসহ জেলা-উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগ, কৃষকলীগ, যুব মহিলালীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এ জনসভায় সকাল থেকে নিজ নিজ ব্যানার নিয়ে স্লোগানসহকারে আসতে থাকে জনতা। দুপরের পরই জনসভা জনসমুদ্রে রূপ নেয়। জনসভায় অংশ নিতে আসা অনেকের হাতে ছিল নৌকা প্রতীক। দলীয় নেতাকর্মী ছাড়াও বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকেও আসে মিছিল।  আটপাড়া উপজেলার মুক্তিযোদ্ধা, সামাজিক,সাংস্কৃতিক,রাজনৈতিক,সুশীল সমাজসহ দলীয় নেতাকর্মীদের দুপুরের পর জনসভাস্থল কানায় কানায় পূর্ণ হয়ে যায়। জনতার ঢলে উপচে পড়ে জনতা । খেলার মাঠ পরিপূর্ণ হয়ে যাওয়া্য় স্থান না পেয়ে পার্শ্ববর্তী রাস্তাসহ আশপাশে অবস্থান নেয় অগনিত নারী-পুরুষ ।

সকাল থেকেই এ জনসভা অভিমুখে ঢল নামে জনতার। শহর ছাড়াও উপজেলার ৭ টি ইউনিয়ন ও গ্রামাঞ্চল থেকে আওয়ামী লীগের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ যোগ দেন এ জনসভায়। জনসভাকে কেন্দ্র করে পরিণত হয় মিছিলের শহরে। এ যেন আওয়ামী লীগের নেতাকর্মীদের মিলনমেলা। দেখে মনে হয়েছে সব পথ ,সব মানুষ এসে মিশেছে  ‘জয় বাংলা’, ‘নৌকা নৌকা’সহ বিভিন্ন স্লোগানে ব্যানার-ফেস্টুন আর বিভিন্ন আকারের নৌকা নিয়ে আওয়ামী লীগ ও এর অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিলিত হন জনসভাস্থলে।

এ জনসভাকে সফল করতে আটপাড়া উপজেলার সর্বস্তরের মানুষসহ দলীয় নেতাকর্মীরা এসে জড়ো হয় জনসভাস্থলে। নেতাকর্মীদের উপস্থিতিতে পুরো জনসভাস্থল কানায় কানায় ভরে উঠে। বিভিন্ন স্লোগানের মাধ্যমে তারা পুরো জনসভাস্থল মুখরিত করে তোলেন। এ ছাড়া  উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে জনসভাস্থলে যোগ দেন। ফলে জনসভার আগেই লোকে লোকারণ্য হয়ে উঠে জনসভাস্থল ও আশপাশের এলাকা। একই সঙ্গে ৩০ ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচনের নৌকার মনোনীত প্রার্থী ও মনোনয়ন বঞ্চিত নেতা এবং তাদের অনুসারীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

তারা নিজেরা আওয়ামীলগের দলীয় প্রতীক নৌকার মনোনীত প্রার্থী অসীম কুমার উকিলকে সমর্থন দিয়ে এবং তার জন্য ভোট চেয়ে সকলের দৃষ্টি আকর্ষণ করেন । জনসভায় আসা প্রতিটি মিছিলেও ছিল নির্বাচনী আমেজ । ঢাকঢোল বাজিয়ে, নেচেগেয়ে জনসভায় আসেন অনেক নেতাকর্মীরা। মিছিলে মিছিলে ছিল নৌকা প্রতীক। সকাল থেকে বিকাল পর্যন্ত মিছিলে মিছিলে প্রকম্পিত ছিল আটপাড়া উপজেলা।

দলীয় প্রার্থী অসীম কুমার উকিলের ছবি ও নৌকা প্রতীকের ছবিসহ নামসংবলিত গেঞ্জি, ক্যাপ পরিহিত কর্মী-সমর্থকরা মিছিলসহকারে জনসভায় যোগদান করেন। আওয়ামীরীগের এ জনসভায় জনসমুদ্রের যে রুপ ফটে উঠেছে তা কালের ঐতিহাসিক জনসভা হিসেবে স্বাক্ষী হয়ে থাকবে এমনটাই প্রত্যাশা করছেন সকলে । এ জনসভায় প্রধান অতিথির বক্তব্যে অসীম কুমার উকিল আরও সকলের নিকট নৌকা প্রতীকের ভোট প্রার্থনা করে বলেন-৩০ ডিসেম্বরের নির্বাচনকে সামনে রেখে আজ আমরা ঐক্যবদ্ধ। আমি সকলের কাছেই নৌকা মার্কার একটি ভোট চাই। নৌকা মার্কায় একটি ভোট পেলে এম.পি নির্বাচিত হয়ে আমার স্ত্রী অপু উকিলকে সঙ্গে নিয়ে দুজনের মিলে চার হাতে এলাকার সব উন্নয়ন কাজ করব।নির্বাচনী এলাকা সহ নেত্রকোনা জেলাকে উন্নয়নের মহাসড়কে তুলে নেব ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 136 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com