আতিথেয়তায় ঢাকা পড়েছে নোবিপ্রবির অনিয়ম

Print

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ভর্তি পরীক্ষার দুই দিন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যম তোলপাড় ছিল ভর্তিচ্ছুদের সহায়তায় নোয়াখালীবাসীর আতিথেয়তা। কিন্ত এরই মাঝে ঢাকা পড়ে যায় ভর্তি পরীক্ষার কিছু অনিয়ম।

নোবিপ্রবি’র ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের নির্দেশিকা অনুযায়ী, পরীক্ষার হলে মোবাইল, ডিজিটাল ঘড়ি, ক্যালকুলেটরসহ সকল ইলেকট্রনিক্স ডিভাইস নেওয়া নিষিদ্ধ। কিন্তু হল পরিদর্শকের অদক্ষতার দরুণ গণমাধ্যমে উঠে আসে ক্যালকুলেটর ব্যবহারের সুনির্দিষ্ট চিত্র। বেসরকারি টেলিভিশন চ্যানেল বাংলাভিশনে প্রচারিত সংবাদে এক পরীক্ষার্থীর ক্যালকুলেটর ব্যবহারের চিত্রটি দেখা যায়।

এ ছাড়াও বিশ্ববিদ্যালয় জনসংযোগ কর্মকর্তার দেওয়া ছবিতে এই চিত্রটি ধারণ করা হয়েছে নোয়াখালী সরকারি কলেজ কেন্দ্র হতে। বিশ্ববিদ্যালয় উপাচার্য বিবৃতির দেওয়ার আগে, তিনি এই রুমটি পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ট্রেজারার, রেজিস্ট্রার, প্রক্টরসহ পরিদর্শন টিম।

বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুরকে এই বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ‘এই ধরনের ছবি এবারের কিনা আমরা তদন্ত করে দেখবো। ঘটনার সত্যতা পাওয়া গেলে জরুরি সভা ডেকে আমরা ওই ছাত্রীকে চিহ্নিত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।’

এছাড়া ইলেক্ট্রনিক্স ডিভাইস নিয়ে প্রবেশ নিষিদ্ধ থাকায় ঘড়ি ছাড়া প্রবেশ করায় ভোগান্তিতে পড়তে হয় পরীক্ষার্থীদের। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাইরে থাকা কিছু কেন্দ্রে কোনো দেওয়াল ঘড়ি না থাকায় এই ভোগান্তিতে পড়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষার্থীদের করা অভিযোগের ভিত্তিতে এ তথ্য পাওয়া যায়। এবং অন্য এক শিক্ষার্থীর অভিযোগ ভাঙা বেঞ্চ-টেবিলে পরীক্ষা দিতে হয়েছে।

নোবিপ্রবি ভর্তি পরীক্ষায় পরীক্ষা শেষে ভর্তিচ্ছুদের কাছ থেকে প্রশ্ন নিয়ে যাওয়া হলেও কয়েকটি ইউনিটের প্রশ্ন পাওয়া যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন এডমিশন হেল্পলাইন গ্রুপে দেওয়া ছবিতে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 40 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com