আফগানিস্তান-বাংলাদেশ সিরিজের সূচি দেখে নিন

Print

আফগানিস্তান-বাংলাদেশ তো ‘ভাই-ভাই’। জিম্বাবুয়ের সঙ্গেও সম্পর্কটা ভাইয়েরই। বিপদে-আপদে জিম্বাবুয়েই পাশে ছিল সব সময়। এখন যেমন আইসিসির নিষেধাজ্ঞার কবলে পরেও জিম্বাবুয়েকে ডেকে পাঠাতে ভোলেনি বাংলাদেশ। ভাইদের এই ক্রিকেট যজ্ঞের আয়োজনের শিরোনামটাও হয়েছে জুতসই। ওভাই ক্রিকেট সিরিজ। একমাত্র টেস্ট ও সাতটি টি-টোয়েন্টি ম্যাচের ওয়ানডে সিরিজের স্পনসর জনপ্রিয় রাইড শেয়ারিং সার্ভিস ‘ওভাই’।

আগামী ৫ সেপ্টেম্বর শুরু হবে বাংলাদেশ-আফগানিস্তান টেস্ট। ম্যাচটা হবে চট্টগ্রামে। এর আগে ১-২ সেপ্টেম্বর দুদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে আফগানরা। সেটিও চট্টগ্রামে। ১৩ সেপ্টেম্বর ঢাকায় শুরু হবে তিন দলের টি-টোয়েন্টি সিরিজ। ঢাকায় তিনটি ম্যাচ হয়ে বাকি তিন ম্যাচ খেলা হবে চট্টগ্রামে। প্রত্যেক দল পরস্পরের সঙ্গে দুটি করে টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। সেরা দুটি দল খেলবে ফাইনাল। ২৪ সেপ্টেম্বরের ফাইনালটি হবে ঢাকা।

চট্টগ্রামের সবগুলো আন্তর্জাতিক ম্যাচ হবে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। আর ঢাকার ম্যাচগুলো হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে। চট্টগ্রামের প্রস্তুতি ম্যাচটি হবে এমএ আজিজ স্টেডিয়ামে। আর ৮ সেপ্টেম্বর ত্রিদেশীয় সিরিজ খেলার জন্য ঢাকায় পা রাখা জিম্বাবুয়ে একমাত্র প্রস্তুতি ম্যাচটি খেলবে নারায়ণগঞ্জের ফতুল্লা। সেই ম্যাচটি হবে ১১ সেপ্টেম্বর।

ম্যাচ তারিখ ভেন্যু
আফগানিস্তান-বাংলাদেশ ৫-৯ সেপ্টেম্বর চট্টগ্রাম
বাংলাদেশ-জিম্বাবুয়ে ১৩ সেপ্টেম্বর মিরপুর
আফগানিস্তান-জিম্বাবুয়ে ১৪ সেপ্টেম্বর মিরপুর
বাংলাদেশ-আফগানিস্তান ১৫ সেপ্টেম্বর মিরপুর
বাংলাদেশ-জিম্বাবুয়ে ১৮ সেপ্টেম্বর চট্টগ্রাম
আফগানিস্তান-জিম্বাবুয়ে ২০ সেপ্টেম্বর চট্টগ্রাম
বাংলাদেশ-আফগানিস্তান ২১ সেপ্টেম্বর চট্টগ্রাম
ফাইনাল ম্যাচ ২৪ সেপ্টেম্বর মিরপুর
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 36 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com