আবরার স্মরণে বেরোবিতে মোমবাতি প্রজ্জ্বলন

Print
সাকীব খান,বেরোবি প্রতিনিধিঃ
বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(বুয়েট) এর শিক্ষার্থী আবরার ফাহাদ এর হত্যাকাণ্ডের প্রতিবাদে ও খুনিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবিতে আজ সন্ধ্যায় মোমবাতি প্রজ্জ্বলন করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়(বেরোবি),রংপুর এর শিক্ষার্থীরা।বুয়েট শিক্ষার্থীদের আহবানে সাড়া দিয়ে এ কর্মসূচি পালন করেন সাধারণ শিক্ষার্থীরা।
আজ(৯ অক্টোবর) সন্ধ্যা সাতটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের বেদিতে  মোমবাতি প্রজ্জ্বলন করেন শিক্ষার্থীরা।প্রায় আধঘন্টা অবস্থানের পর শহীদ মিনার থেকে বের হয়ে মোমবাতি হাতে মৌন মিছিল করে শিক্ষার্থীরা।
এসময় শিক্ষার্থীরা মুখে কালো টেপ লাগিয়ে বাক-স্বাধীনতা হরণের প্রতিবাদ এবং হত্যাকাণ্ডের সাথে জড়িত সকলের সর্বোচ্চ শাস্তির দাবি জানান।সেইসাথে এমন জঘণ্য হত্যাকাণ্ড যেন দেশে আর না হয় এ প্রত্যয় ব্যক্ত করেন।
প্রসঙ্গত, ফেসবুকে একটি স্ট্যাটাস দেওয়ার জের ধরে আবরার ফাহাদকে রোববার (৬ অক্টোবর) রাতে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর রাত ৩টার দিকে শেরেবাংলা হলের নিচতলা ও দুইতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।
এই ঘটনায় আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে রাজধানীর চকবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 55 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com