আবেগ আর মায়া কাটিয়ে ঢাকায় ফিরছে মানুষ

Print

অনেকদিনের পরিকল্পনা। অনেক গোছগাছ। স্বজনদের সঙ্গে ঈদ করার আনন্দ। কিন্তু সে আর কয়দিন। ঈদের ছুটিটা যেন চোখের পলকে শেষ হয়ে যায়। মা ছেলেকে বলেন- আরও একটা দিন থেকে যা না বাবা, বাবা পুত্রকে বলেন- আরেকটা দিন থেকে গেলে কি অফিসে সমস্যা হবে? কর্মব্যস্ত জীবনে পরিবার আর স্বজনদের শত মায়া কাটিয়ে হলেও আবারও ফিরতে হয় কোলাহলপূর্ণ ঢাকায়। প্রায় দুই কোটি মানুষের ঢাকা মহানগরী এখনও বেশ ফাঁকা। আগামীকাল শনিবার থেকে বিভিন্ন অফিস-আদালতে টুকটাক কর্মচাঞ্চল্য শুরু হবে। তবে যানজটমুক্ত এই অচেনা ঢাকায় ঈদের ছুটি কাটিয়ে ধীরে ধীরে ফিরতে শুরু করেছে নগরবাসী।

বিভিন্ন জেলা থেকে ঢাকামুখী যাত্রীদের ভিড় বাড়ছে। বাস টার্মিনাল, রেলস্টেশন, সদরঘাটে ক্রমেই চাপ বাড়ছে। তবে বাড়তি ছুটি নিয়ে বাড়ি যাওয়া লোকজন ফিরছে ধীরে ধীরে। তবে এক সপ্তাহের আগে স্বাভাবিক চাঞ্চল্য ফিরবে না রাজধানী এমনটিই মনে করছেন সংশ্লিষ্টরা।

শুক্রবার সকাল থেকে সদরঘাটে তেমন চাপ দেখা যায়নি। টুকটাক ভিড়ছে লঞ্চ। যারা আসছেন তারা সদরঘাটে নেমেই নিজ নিজ বাসায় ফিরছে। কমলাপুর রেলস্টেশনে খোঁজ নিয়ে জানা যায়, শুক্রবার যথারীতি ট্রেন ছেড়ে যাচ্ছে ও পৌঁছুচ্ছে। অনেকেই ছুটির দিন শুক্রবার বলে একটু আগেভাগেই ঢাকায় চলে আসছেন। ঢাকামুখী প্রতিটি ট্রেনই ফিরেছে মোটামুটি যাত্রী নিয়ে।

এদিকে ঈদ উপলক্ষে যত দিন যাত্রীর চাপ থাকবে তত দিন পর্যন্ত ট্রেনের বিশেষ সেবা চলবে বলে জানিয়েছে কমলাপুর রেল স্টেশন কর্তৃপক্ষ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 59 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com