আমি আল্লাহর বিশেষ সৃষ্টি, সব উৎসবই পালন করি

Print

বিয়ে থেকে রথযাত্রা, পূজা নিয়ে বারবারই প্রশ্নের মুখে পড়তে হয়েছে পশ্চিমবঙ্গের অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহানকে। শুধু মুসলমান নয়, হিন্দু ধর্মাবলম্বী অনেকেই নেতিবাচক মন্তব্য করেছেন তাকে নিয়ে। কিন্তু আত্মবিশ্বাসী নুসরাত পরোয়া করেন না কিছুই।

ভারতীয় সংবাদ জানায়, এই নায়িকা প্রতিবছর নিয়ম করে উপোস করেন, অষ্টমীর অঞ্জলি দেন। এবারও স্বামী নিখিল জৈনকে সঙ্গে নিয়ে অঞ্জলি দিলেন, ঢাক বাজালেন। দশমীর পর সিঁদুরও খেললেন।

নুসরাত বললেন, “আমি আল্লাহর বিশেষ সৃষ্টি। যে কোনো উৎসবই আমি খুব নিষ্ঠার সঙ্গে পালন করি। আমি মনুষ্যত্ব ও ভালোবাসায় বিশ্বাস করি। কোনো রকম বিতর্ক, তির্যক মন্তব্য আমাকে ছুঁতে পারে না।”

নুসরাত কেন পূজা করছেন বা বিয়ের পর তিনি স্বামীর পদবি নিজের নামের সঙ্গে জুড়েছেন এই নিয়ে প্রশ্নের শেষ নেই। কেউ কেউ বলছেন তিনি ইসলাম ধর্মকে অস্বীকার করছে।

এবার সিঁদুর খেলতে গিয়ে বলেন, “ধর্মীয় সম্প্রীতির অন্যতম উদাহরণ হলো দুর্গাপূজা। আমি মনে করি প্রতি ধর্মের প্রতিই আমার সম্মান প্রদর্শনের অধিকার রয়েছে। আমার জন্ম এই বাংলায়। বাংলার ঐতিহ্য ও সংস্কৃতির ধারক এবং বাহক আমরা প্রত্যেকেই। সেখান থেকেই আমি প্রতিটি উৎসব নিষ্ঠার সঙ্গে পালন করার চেষ্টা করি।”

তিনি আরও বলেন, “আমি নিজেকে আল্লাহর বিশেষ সন্তান মনে করি। আমাকে ধর্মীয় সম্প্রীতির বার্তা ছড়িয়ে দিতে পাঠিয়েছেন। আর তা করার দায়িত্ব আমি নিয়েছি।”

নুসরাত বলেন, “পশ্চিমবঙ্গে সব ধর্মের মানুষ দুর্গাপূজা উদ্‌যাপন করে। বহু বছর ধরেই আমি এই উৎসবের অংশ এবং এবার আমি আলাদা কিছু করতে যাচ্ছি না। হয়তো এবার ক্যামেরা আগের চেয়ে আমার ওপর বেশি ফোকাস করছে। কিন্তু আমি শুধু উৎসব উপভোগ করছি এবং নেতিবাচকতা নিয়ে প্রতিক্রিয়া দেখাব না।”

গত বছরের শেষ থেকে বিয়ে ও নির্বাচন নিয়ে ব্যস্ত ছিলেন নুসরাত জাহান। সম্প্রতি সিনেমার জন্য ফিরেছেন ক্যামেরার সামনে। তার পরের ছবি ‘অসুর’-এ আরও থাকছেন জিৎ ও আবির চক্রবর্তী।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 53 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com