আমি মনে করতাম জিয়ার আরেক নাম ‘শহীদ’

Print

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নামের আগে ‘শহীদ’ শব্দটি জিয়ার আরেকটি নাম বলে মনে করতেন আওয়ামী লীগের সদস্য কণ্ঠশিল্পী মমতাজ বেগম।

সোমবার (২৪ জুন) জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এ কথা জানান তিনি। ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া এ সময় সভাপতিত্ব করেন।

মমতাজ বলেন, ‘জিয়াকে ‘শহীদ’ জিয়া বলা হয়। আমি যখন প্রথম প্রথম শহীদ জিয়া শুনতাম তখন আমার মনে হতো শহীদ বোধ হয় জিয়ার আরেকটি নাম। একজন মানুষের ২/৩টি নাম থাকে না। আমি সেটা মনে করতাম। কারণ শহীদেরতো সংজ্ঞা আছে কোরআন হাদিসে। দেশের জন্য, যুদ্ধে যারা প্রাণ হারান তাদেরকে শহীদ বলা হয়। কিন্তু জিয়া কোন যুদ্ধে শহীদ হয়েছিলেন আমার জানা নেই’।

মমতাজ আরও বলেন, ‘বিকল্প ধারার সদস্য মাহী বি. চৌধুরী বলেছেন দেশে নারীর উন্নয়ন হয়েছে। কিন্তু নারীরা একটি বিষয়ে পিছিয়ে আছে, সেটা হলো দুর্নীতিতে। আসলে তিনি ঠিকই বলেছেন। বীজ যদি ভালো হয় গাছও ভালো হয়। আমাদের যিনি নেতৃত্ব দিচ্ছেন তিনি হলেন শেখ হাসিনা। তিনি দুর্নীতির প্রশ্রয় দেন না। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে’।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 25 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com