আমি মন্ত্রী থাকলে ১০ ঘণ্টায় ডেঙ্গুর ওষুধ আনতাম

Print

দেশ থেকে প্রতিদিন প্লেন বিদেশে যাচ্ছে। একটি প্লেন ভাড়া করে ডেঙ্গু মহামারির জন্য ওষুধ আনা কোনো কঠিন বিষয় নয়। আমি মন্ত্রিত্বে থাকলে দশ ঘণ্টার মধ্যে যে কোনো দেশ থেকে ওষুধগুলো নিয়ে আসতাম। মানুষের জীবনরক্ষার জন্য একটি প্লেন পাঠানো বড় কিছু না। মন্ত্রীরা প্রতিনিয়ত প্লেন নিয়ে দেশের বিভিন্ন জায়গায় যাচ্ছেন। সেখানে একটি প্লেন নিয়ে ১৮ কোটি মানুষের জীবনরক্ষার জন্য ওষুধগুলো আনতে বাধাটা কোথায়।

শুক্রবার (২ আগস্ট) বিকেলে এলডিপির প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ এ দাবি করেন।

কর্নেল অলি অভিযোগ করেন, দেশে যখন ডেঙ্গুর মহামারি চলছে তখন স্বাস্থ্যমন্ত্রী মালয়েশিয়া গেছেন। প্রধানমন্ত্রী গত ২০ দিন দেশে নেই। কেন নেই, লন্ডনে তিনি কী করছেন এ বিষয়ে দেশের মানুষ অবহিত নয়।

তিনি বলেন, বাধাটা হলো তারা জনগণের প্রতিনিধি না। একজন/দু’জন মন্ত্রী কথা বলার চেষ্টা করেছিলেন। ওবায়দুল কাদেরকে ধন্যবাদ জানাই তিনি কথা কম বলতে বলেছেন। কারণ ওবায়দুল কাদের বুঝে গেছেন সাইক্লোন শুরু হয়ে গেছে। সরকারের পক্ষে হয়তো ক্ষমতায় টিকে থাকা সম্ভব নাও হতে পারে। কারণ ২ লাখ পুলিশ তাদের নির্বাচিত করেছে। ১৪ কোটি মানুষের কোনো সম্পৃক্ততা ছিল না।

সংবাদ সম্মেলনে খালেদা জিয়া কোনো অপরাধ করেননি দাবি করে এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ অবিলম্বে তার মুক্তি দাবি করেছেন। তিনি দলীয় নেতাকর্মীদের ধ্বংসাত্মক কোনো কাজে না গিয়ে খালেদা জিয়ার মুক্তির দাবিতে সভা-সমাবেশের মাধ্যমে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 19 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com