‘আমি রদ্রিগো, রোনালদো নই’

Print

হাকডাক দিয়ে রিয়াল মাদ্রিদে আসলেও গোলের দেখা পাচ্ছিলেন না ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়ুস জুনিয়র। তবে সবশেষ ম্যাচে দেপোর্তিভো আলাভেসের বিপক্ষে প্রথমার্ধেই রিয়ালের হয়ে গোলের দেখা পান ভিনিসিয়ুস। ওই ম্যাচেই তার বদলি হিসেবে নামা আরেক ব্রাজিলিয়ান তরুণ ফরোয়ার্ড রদ্রিগো অভিষেক ম্যাচেই মাত্র ৯৩ সেকেন্ডে গোল করে রেকর্ড খাতায় নাম তুলেন।

এর পরই রদ্রিগোকে অনেকে সান্টিয়ার্গো বার্নাব্যুতে রোনালদোর উত্তরসূরি ভাবা শুরু করেন। না, তিনি ক্রিস্টিয়ানো রোনালদো নন। রোনালদো নাজারিও। ব্রাজিলিয়ান কিংবদন্তি ফরোয়ার্ড।

কিন্তু ১৮ বছর বয়সী রদ্রিগো নিজেকে রোনালদো ভাবতে নারাজ। তিনি বলেন, ‘আমি রদ্রিগো। আমি ক্রিস্টিয়ানো নই। হতেও চাই না। আমি রদ্রিগো হয়েই এগোতে চাই।’

রিয়াল মাদ্রিদের হয়ে অভিষেকে সবচেয়ে দ্রুততম সময়ে গোলের তালিকায় দ্বিতীয় স্থানে জায়গাটি এখন রদ্রিদোর।

দুই ব্রাজিলিয়ান ভিনিসিয়াস ও রদ্রিগোর গোলে ওই ম্যাচটি ২-০ ব্যবধানে জিতে নেয় জিনেদিন জিদানের শিষ্যরা। অভিষেকেই দ্রুততম গোল করে রদ্রিগো স্মরণ করিয়ে দিলেন আরেক ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো নাজারিওকে। ‘দ্য ফেনোমেনন’ খ্যাত নাজারিওও রিয়ালের হয়ে অভিষেক ম্যাচে গোল করেছিলেন।

২০০২ সালে দেপোর্তিভো আলাভেসের বিপক্ষে অভিষেক ম্যাচে মাঠে নামার মাত্র ৬২ সেকেন্ডের মাথায় গোল করেন তিনি। যেটি এখনও অভিষেক ম্যাচে রিয়ালের হয়ে দ্রুততম গোল। দ্বিতীয় দ্রুততম গোলটি এখন নাজারিওরই আরেক উত্তরসূরি স্বদেশি তরুণ রদ্রিগোর।

স্বদেশি কিংবদন্তির সঙ্গে এই তুলনায় বিব্রতবোধ করছেন রদ্রিগো। তিনি বলেন, ‘‘আমাকে রোনালদোর সঙ্গে তুলনা করবেন না। কারণ তিনি ফুটবলের সব সময়ের সেরাদের একজন এবং আমার দেশেরও।’

৪০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ২০১৮ সালে ঘরের ক্লাব সান্তোস ছেড়ে সান্তিয়াগো বার্নাব্যুতে পাড়ি জমান ব্রাজিলের ‘ভবিষ্যত প্রাণভোমরা’ রদ্রিগো।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 33 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com