আম্পায়ারের ভুল সিদ্ধান্তের খেসারত দিল বাংলাদেশ

Print

তখন জয়ের জন্য প্রয়োজন ছিল ৬ রান, হতে দুই উইকেট। জয়ের সুবাস পাচ্ছিল বাংলাদেশ অনূধর্ব-১৯ দল। কিন্তু আম্পায়ারের একটি ভুল সিদ্ধান্তে সব আশা ভেঙে চুরমার হয়ে যায়। যুব এশিয়ার কাপের ফাইনালে ভারতের কাছে পাঁচ রানে হেরে শিরোপা হাতছাড়া করে লাল-সবুজের দল।

আম্পায়ার এলবিডব্লিউর ভুল সিদ্ধান্ত দিলে তানজিম হাসান সাকিব ১২ রানে সাজঘরে ফেরেন। টিভি রিপ্লেতে দেখা যায় ভারতীয় বোলার আনকোলেকারের করা বলটি বাংলাদেশ ব্যাটসম্যানের ব্যাটে লেগেছিল। এমনকি টিভিতেই বল ব্যাটে লাগার শব্দ শোনা যায়। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে আউট ঘোষণা দেন আম্পায়ার। এর খেসারত দিয়েছে বাংলাদেশ দল। তাই ম্যাচে হেরে যায় তারা।

অবশ্য ম্যাচে ১০৭ রানের চোট লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় মাত্র ১৬ রানে চার উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। সে ধারাবাহিকতায় ৭৮ রানে আট উইকেট হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে তারা। তবে নবম উইকেট জুটিতে তানজিম হাসান সাকিব ও রাকিবুল হাসান কিছুটা আশা জাগিয়েও পারেননি। ১০১ রানে ইনিংস গুটিয়ে নেয় বাংলাদেশ।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ সংগ্রহ অধিনায়ক আকবর আলীর। তিনি ৩৬ বলে ২৩ রান করেন। আর মৃত্যুঞ্জয় চৌধুরী ২১ রান করেন।

এর আগে বল হাতে দুর্দান্ত ছিলেন মৃত্যুঞ্জয় চৌধুরী ও শামীম হোসেন। দুজনেই নেন তিন উইকেট করে। তাই শিরোপা যুদ্ধে ৩২.৪ ওভারেই ভারতের যুবাদের মাত্র ১০৬ রানে আটকে দিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ফাইনালে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে যায় দলটি। দলীয় ৮ রানে হারিয়ে ফেলে গুরুত্বপূর্ণ তিন টপ অর্ডার ব্যাটসম্যানকে। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে অবশেষে ১০৬ রানে গিয়ে থামে ভারতের যুবারা।

ভারতের হয়ে সর্বোচ্চ ৪৩ বলে ৩৭ রান করেন কারান লাল। অধিনায়ক জুয়েল ৫৭ বলে ৩৩ রান করেন। অন্যরা ছিলেন আসা-যাওয়ায়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 56 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com