আরও বিপদে বাংলাদেশ

Print

আহা কি লজ্জা! ঘরের মাটিতে টেস্টে নবাগত আফগানদের কাছে নাকানি খাচ্ছেন বাংলাদেশি ব্যাটসম্যানরা। চরম ব্যাটিং বিপর্যয়ে সাকিবের দল। ১৪৬ রানে নেই ৮ উইকেট। টপ অর্ডারের সবাই ফিরে গেছেন। একমাত্র মুমিনুল ছাড়া কেউ দাঁড়াতে পারেননি আফগান স্পিনের সামনে।সর্বোচ্চ ৫২ রান করেন মিস্টার ডিপেন্ডেবল।

সাকিব আল হাসান আউট হন রশিদ খানের বলে, ১১ রানে। মুশফিক তো দাঁড়াতেই পারলেন না। রশিদ খান তাকে বিদায় করেন ০ রানে। আর রিয়াদ করেন ৭ রান। দলের সেরা তিন ব্যাটসম্যানের এই চিত্র।

এর আগে একে একে ফিরে যান সাদমান (০), সৌম্য (১৭) ও লিটন (৩৩)। চার উইকেট নেন রাশিদ খান। সর্বশেষ, প্রথম ইনিংসে বাংলাদেশের রান ৪৮ ওভারে ৭ উইকেটে ১৪৪। ফলোঅন এড়িয়েছে বটে, কিন্তু চট্টগ্রামে হার দেখছে টাইগাররা।

এরআগে প্রথম ইনিংসে ৩৪২ রানে অলআউট হয় আফগানিস্তান। চট্টগ্রামে গতকাল শুরু হয় একমাত্র টেস্ট ম্যাচটি। প্রথম দিন শেষে ৫ উইকেট হারিয়ে ২৭১ রান করেছিল আফগানরা।

আজ দ্বিতীয় দিনের সকালে দ্রুত উইকেট তুলে নিয়ে ভালোই শুরু করেছিল বাংলাদেশের স্পিনাররা। কিন্তু বাঁধ সাধেন রশিদ খান। তরতর করে রান তুলতে থাকেন তিনি। শেষ পর্যন্ত ৬১ বলে ৫১ রান করেন এ অলরাউন্ডার।

গতকাল ৮৮ রানে আজগর আফগান ও ৩৫ রান নিয়ে অপরাজিত ছিলেন আফসার জাজাই। কিন্তু কেউই বেশিদূর যেতে পারেননি আজ। দুজনকেই বিদায় করেন তাইজুল। ৯২ করেন আফগান আর ৪১ জাজাই।

এরপর অবশ্য দেয়াল হয়ে দাঁড়ান রশিদ খান। দ্রুত রান তুলতে থাকেন। দলের জন্য মহামূল্য ৫১ রান যোগ করেন। আফগানিস্তানের প্রথম ইনিংস থামে ৩৪২ রানে।

বাংলাদেশের পক্ষে তাইজুল ১১৬ রানে ৪ উইকেট নেন। দুই উইকেপ পান নাঈম হাসান। একটি করে উইকেট নেন মিরাজ ও রিয়াদ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 51 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com