আরিচা ও পাটুরিয়া ঘাটে ঈদে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়

Print

পবিত্র ঈদুল ফিতরের আগে সোমবার ছিলো শেষ অফিস। গার্মেন্টসসহ সরকারি ও বেসরকারি সকল প্রতিষ্ঠানরই আজ মঙ্গলবার থেকে ঈদের ছুটি শুরু। অফিস শেষ করেই অনেক যাত্রীরা নাড়ীর টানে বাড়ি যেতে শুরু করেছে। ফলে আরিচা ও পাটুরিয়া ঘাটে সারাদিন যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা গেছে। বিশেষ করে লঞ্চ ও স্পিডবোট ঘাট এলাকায় যাত্রীদের ভির বেশি দেখা গেছে।

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের লাখো মানুষ পার হচ্ছেন এই দুটি ঘাট দিয়ে। এসব যাত্রীদের নিরপদে পারের জন্য প্রয়োজনীয় সংখ্যক লঞ্চ, ফেরি, স্পিডবোটসহ সকল ধরনের প্রস্তুতি রয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

বিআইডব্লিউটিএর আরিচা অফিস সূত্রে জানা গেছে, যাত্রীদের চাপ সামলাতে পাটুরিয়া-দৌলতদিয়া-আরিচা-কাজিরহাট নৌরুটে ৩৭টি লঞ্চ, স্পিডবোট প্রায় একশো ও ২০টি ফেরি এবং শতাধিক ট্রলার রয়েছে। তবে ফেরি ও লঞ্চ ছাড়া ট্রলারসহ অন্যান্য নৌযান চলাচলের কোন বৈধতা নেই।

এদিকে বর্ষা মৌসুমে পদ্মা উত্তাল রয়েছে। যানমালের নিরাপত্তার লক্ষে লঞ্চে অতিরিক্ত যাত্রী পরিবহণে প্রশাসনের নিষেধাজ্ঞা থাকা সত্বেও লঞ্চগুলো ওভার লোড করে চলাচল করছে। এতে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। সোমবার আরিচা ও পাটুরিয়া ঘাটে গিয়ে দেখা গেছে লঞ্চ ও স্যালো নৌকাগুলো ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী নিয়ে ঝুকিপূর্ণ অবস্থায় নদী পাড়ি দিচ্ছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 18 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com