আরেফিন সিদ্দিকের পথেই ভিসি আখতারুজ্জামান!

Print

সাময়িকভাবে উপাচার্য নিয়োগ পাওয়ার প্রায় দুই বছর হতে চললেও উপাচার্য প্যানেল না করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৯৭৩ এর অধ্যাদেশ ভঙ্গ করা হচ্ছে বলে অভিযোগ তুলছেন সিনেট সদস্যরা। সিনেট সদস্যদের দাবি এর মাধ্যমে ৬ মাসের মধ্যে সিনেট পূর্ণ করে উপাচার্য প্যানেল মনোনীত করার হাইকোর্টের আদেশও অমান্য হচ্ছে।

আগামীকাল ২৬ জুন ঢাবি সিনেটের বার্ষিক অধিবেশন অনুষ্ঠিত হবে। বার্ষিক অধিবেশনে আহ্বানকৃত লিখিত প্রশ্নে দুইজন সিনেট সদস্য উপাচার্য প্যানেল নির্বাচন কবে হবে তা জানতে চেয়ে সুনির্দিষ্ট উত্তর পাননি।

১৯৭৩ সালের অধ্যাদেশ অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটের কাজ উপাচার্য নির্বাচন, ও বার্ষিক বাজেট অধিবেশন করা। সিনেট তিন সদস্যের উপাচার্যের প্যানেল নির্বাচন করে মহামান্য রাষ্ট্রপতির কাছে পাঠান। রাষ্ট্রপতি এর মধ্যে থেকে একজনকে উপাচার্য হিসেবে নিয়োগ দেন।

কিন্তু আদালতের নির্দেশনা অনুযায়ী যথাযথভাবে সিনেট গঠিত হওয়ার পরও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটের আগামীকালকের অধিবেশনে উপাচার্য প্যানেল নির্বাচনের এজেন্ডা রাখেনি কর্তৃপক্ষ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 37 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com