আর্জেন্টিনার কোপা আমেরিকা দলে মেসি-আগুয়েরো

Print

আসন্ন কোপা আমেরিকা প্রতিযোগিতার জন্য ২৩ সদস্যের আর্জেন্টিনা দল ঘোষণা করেছেন কোচ লিওনেল স্কালোনি। দলের রয়েছেন বার্সেলোনা সুপারস্টার লিওনেল মেসি ও ম্যানচেস্টার সিটি তারকা সের্হিও আগুয়েরো।

দলে রয়েছেন পিএসজি উইঙ্গার আনহেল দি মারিয়া। তবে জায়গা হয়নি ইউভেন্তুস থেকে ধারে চেলসিতে পাড়ি জমানো স্ট্রাইকার গনসালো হিগুয়াইনের।

১৪ জুন থেকে ব্রাজিলে পর্দা উঠবে দক্ষিণ আমেরিকা ফুটবলের বিশ্বকাপ বলে খ্যাত কোপা আমেরিকার। এবারের প্রতিযোগিতায়ও অন্যতম ফেভারিট গত দুই আসরের রানার্স-আপ আর্জেন্টিনা। দল প্রসঙ্গে স্কালোনি বলেন, “জাতীয় দলের জন্য এরাই এই মুহূর্তের সেরা খেলোয়াড়।”

টুর্নামেন্টে ‘বি’ গ্রুপে আর্জেন্টিনার প্রতিপক্ষ কলম্বিয়া, প্যারাগুয়ে ও অতিথি দল কাতার। এশিয়ান চ্যাম্পিয়ন ও রানার্স-আপ হিসেবে কাতার ও জাপানকে এবারের কোপা আমেরিকায় অতিথি দল হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে।

রাশিয়া বিশ্বকাপের পর আট মাসের বিরতি দিয়ে গত মার্চে আর্জেন্টাইন স্কোয়াডে ফিরেছিলেন মেসি। মেসির মত দি মারিয়াও বিশ্বকাপের পর ভেনেজুয়েলা ও মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচকে সামনে রেখে জাতীয় দলে ফিরেছিলেন। তবে ম্যানচেস্টার সিটি তারকা আগুয়েরো রাশিয়া বিশ্বকাপের পর এই প্রথম দলে ফিরলেন। এদিকে দল নিয়ে আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি বলেছেন, “সবাইকে খুশি করা সম্ভব নয়।’

১৯৯৩ সালের পর কোপা আমেরিকাসহ কোন বড় টুর্নামেন্টের শিরোপা জিততে পারেনি আর্জেন্টিনা। গত পাঁচটি কোপা আমেরিকা আসরে চারবার ফাইনালে ওঠেও রানার্স-আপ শিরোপা নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের।

আর্জেন্টিনার কোপা আমেরিকা দল:

গোলরক্ষক: ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট), আগুস্তিন মার্চেসিন (ক্লাব আমেরিকা), এস্তেবান আন্দ্রাদা (বোকা জুনিয়র্স)

ডিফেন্ডার: হুয়ান ফইথ (টটেনহ্যাম), নিকোলাস ওতামেন্দি (ম্যানচেস্টার সিটি), হের্মান পেস্সেইয়া (ফিওরেন্তিনা), নিকোলাস তাগলিয়াফিকো (আয়াক্স), রামিরেস ফুনেস মোরি (ভিয়ারিয়াল), রেনসো সারাভিয়া (রেসিং ক্লাব), মার্কোস আকুনা (স্পোর্তিং লিসবন), মিল্তন কাসকো (রিভার প্লেট)

মিডফিল্ডার: লেয়ান্দ্রো পারেদেস (জেনিত), গিদো রদ্রিগেস (আমেরিকা), জিওভানি লো সেলসো (রিয়াল বেতিস), এসেকিয়েল পালাসিও (রিভার প্লেট), রবের্তো পেরেইরা (ওয়াটফোর্ড), রদ্রিগো দে পল (উদিনেজে), আনহেল দি মারিয়া (পিএসজি)

ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা), সের্হিও আগুয়েরো (ম্যানচেস্টার সিটি), লাউতারো মার্তিনেস (ইন্টার মিলান), পাওলো দিবালা (ইউভেন্তুস), মাতিয়াস সুয়ারেস (রিভার প্লেট)

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 46 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com