আশুলিয়ায় নলীর খাল পুনরুদ্ধারে উচ্ছেদ অভিযান।

Print
খোরশেদ আলম, ঢাকা, জেলা প্রতিনিধি
আশুলিয়ায় নলীর খাল দখল মুক্ত করতে উচ্ছেদ অভিযান শুরু করেছে সাভার উপজেলা প্রশাসনের নির্দেশে ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। সোমবার দুপুরে পূর্ব ডেন্ডাবর কবরস্থান রোডের আমিন মডেল টাউনের দখলে থাকা নলীরপাড় খালের কিছু অংশ দখল মুক্ত করার মাধ্যমে এই কার্যক্রম শুরু করেন ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম।
উচ্ছেদ অভিযান তদারকি করতে এসে সাংবাদিকদের সাথে আলাপকালে ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, নলীর খালটি আশুলিয়ার গাজীরচট, ডেন্ডাবর, সাভার ক্যান্টনমেন্ট এলাকার পানি নিষ্কাশনের একমাত্র নালা। এই নালাটি দীর্ঘ দিন ধরে ভুমি দস্যুরা বিভিন্ন স্থানে ভরাটের মাধ্যমে খালটি দখলে নিয়ে বিভিন্ন স্থাপনা নির্মান করে রেখেছে। সাভার উপজেলা প্রশাসনের মাসিক সভায় নলীর খালের ২ কিলোমিটার দখল মুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়। ওই সভার সিদ্ধান্ত মোতাবেক সোমবার থেকে বিভিন্ন স্থাপনা ভেঙ্গে পানি নিষ্কাশনের উপযোগী করতে নলীর খালটি দখল মুক্ত করা হচ্ছে।
এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে চেয়ারম্যান আরো বলেন, ধামসোনা ইউনিয়নের অভ্যন্তরে যে সব খাল-নালা ভুমি দস্যুদের দখলে রয়েছে পর্যায় ক্রমে এগুলো পুনরুদ্ধার করা হবে। এই কার্যক্রম চলমান থাকবে। আশুলিয়ার ডেন্ডাবর পূর্বপাড়া এলাকার নলীরপাড় খালটি দখল করে বিভিন্ন ঘরবাড়ি নির্মাণ করেন ওই এলাকার প্রভাবশালীরা। সোমবার দুপুরে ভেকু দিয়ে খালের উপরে দখলে থাকা বিভিন্ন ঘরবাড়ি ভেঙ্গে খালটি উদ্ধার করা হয়। খালটি দখলে থাকায় এতদিন ওই এলাকার মানুষ সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতার ডুবে থাকতো। খালটি উদ্ধার করায় এলাকাবাসী সন্তোষ প্রকাশ করেছেন।
নলীর খাল পুনরুদ্ধার কাজে সহযোগীতা করেন ধামসোনা ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড সদস্য হারুন মন্ডলসহ বিভিন্ন গনমান্য ব্যক্তিবর্গ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 140 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com