আশুলিয়া জিরানী গ্রাম্য সালিশের পর নির্মম নির্যাতনে আত্মহত্যা, আটক ৩

Print

ঢাকাঃ জেলা প্রতিনিধি  সাভারের আশুলিয়ায় চুরির অপবাদে গ্রাম্য সালিশে মারধর ও তালাবদ্ধ করে রাখার অপমান সহ্য করতে না পেরে নির্মল প্রামানিক (৪২) নামে এক নির্মান শ্রমিকের আতœহত্যা করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত তিনজনকে আটক করেছে পুলিশ। রোববার (১৪ জুলাই) সকালে আশুলিয়ার জিরানী টেংঙ্গরী পুকুরপাড় এলাকা থেকে গলায় ফাঁস দেয়া অবস্থায় ওই হিন্দু ব্যক্তির মরদেহ উদ্ধার করে আশুলিয়া থানা পুলিশ। পরে মরদেহটি ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়।

আটককৃতরা হলো- আশুলিয়ার জিরানী টেংঙ্গরী পুকুরপাড় এলাকার মৃত আহম্মেদ আলীর ছেলে বেলায়েত হোসেন (৫২), কুমিল্লা জেলার বরুড়া থানার পয়ালগাছা গ্রামের ইলিয়াছ মন্ডলের ছেলে আলমগীর হোসেন (৪০) ও আলমগীরের স্ত্রী আনোয়ারা বেগম (৩৮)। এদিকে নিহত নির্মান শ্রমিক নির্মল প্রামানীক বগুড়া জেলার শিবগঞ্জ থানার বানাইল কলেজপাড়া এলাকার শ্রী বিমল দাসের ছেলে বলে জানিয়েছে পুলিশ।

এলাকাবাসী জানায়, শনিবার রাতে রুবেল নামে এক ব্যক্তি অটোরিকশা চুরি সংক্রান্ত একটি বিষয় নিয়ে এলাকার কথিত মাতব্বর আতাউর রহমান ওরফে আতাল নির্মাণ শ্রমিক নির্মলকে ডেকে পাঠায়। এসময় আতালের নেতৃত্বে নির্মলকে বেধড়ক মারপিট করা হয়। পরে নির্মল গ্যারেজ মালিক বেলায়েত ও তার সহযোগী আলমগীরকে ফোন করে সেখানে ডাকে। কিন্তু বেলায়েতের সাথে কথিত মাতব্বর আতালের পূর্ব শত্রুতা থাকায় ঐ সময় তারা বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে। পরে স্থানীয় ইউপি মেম্বার করিম চিশতি সেখানে গিয়ে রোববার সকালে অটোরিকশা চুরির বিষয়টি মিমাংসা করা হবে বলে জানালে সবাই ফিরে যায়। কিন্তু ওইদিন রাত ১টার দিকেই আলমগীর, আবুল হোসেন, আজিমুদ্দিন, কথিত মেম্বার বেলায়েত হোসেন সহ ৮/১০ জনের একটি চক্র নির্মলকে আবারও বেদম মারপিট করেন এবং শালিসে ৫০ হাজার টাকা জরিমানা করেন। পরে রাতে জরিমানার টাকা আদায়ের জন্য নির্মল যাতে পালিয়ে যেতে না পারে সে জন্য তার কক্ষে বেলায়েতের নির্দেশে স্থানীয় আলমগীর ও তার স্ত্রী আনোয়ারা বাইরে থেকে তালা লাগিয়ে দেয়। পরে সকালে তালা খুলে ডিসের তার দিয়ে গলায় ফাস লাগানো অবস্থায় নির্মলকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায় তার স্বজনেরা। পরে খবর পেয়ে পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এ ব্যাপারে মৃত নির্মলের ভাগ্নীর জামাই শ্রী চন্দন জানান, নির্মলকে একটি গাড়ি চুরির অপবাদ দিয়ে আলমগীরসহ ৮/১০ জন লোক বিচারের নামে তাকে অনেক মারপিট করেছে এবং ৫০ হাজার টাকা জরিমানা করে। পরে নির্মলকে ঘরে তালাবন্দী করে রাখা হয় রবিবার সকালে আবার বিচার করবে বলে। এরপরই এই ঘটনা। নির্মলের পরিবার ও স্থানীয়রা ধারণা করছেন, নির্মলকে হত্যা করে ফাঁসি দিয়ে ঝুঁলিয়ে রেখেছে ওই চক্রের লোকজন। উক্ত ঘটনাটি নিয়ে অনেকেই বিভিন্ন মন্তব্য করছেন। বিষয়টি রহস্যজনক বলে মনে করছেন স্থানীয়রা।

সাভার উপজেলার

শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ বি এম আজাহারুল ইসলাম সুরুজ বলেন, সঠিক তদন্ত করে এ ঘটনার সাথে জড়িত যারা তাদেরকে গ্রেফতার করে কঠিনতম সাজা দেয়া হোক। আইন নিজ হাতে নিয়ে যারা বিচার করেছে তারা যেন কেউ ছাড় না পায়। স্থানীয়রা বলেন, আশুলিয়ার বিভিন্ন এলাকায় অপহরণ, ধর্ষণ, খুনসহ যে কোনো ঘটনা ঘটলেই একটি মহল তা মিমাংসা করার নামে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে থাকে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হলে আর কেউ এমন সাহস পাবে না।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) রামকৃষ্ণ দাস জানান, আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের জিরানী এলাকার পুকুরপাড় তাসিমের বাড়ির ভাড়াটিয়া শ্রী নির্মল চন্দ্রের লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে। একটি গাড়ি চুরির অপবাদ দিয়ে ৫০ হাজার টাকা জরিমানা ও মারপিটের ঘটনা ঘটেছে। উক্ত ঘটনার সাথে জড়িত এক নারীসহ ৩ জনকে গ্রেফতার করা হয়েছে, বাকী দোষী ব্যক্তিদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে। এদিকে লাশ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ময়না তদন্ত রিপোর্ট পাওয়ার পর জানা যাবে নির্মলকে হত্যা করা হয়েছে না কি সে আত্মহত্যা করেছে। এ ঘটনার সাথে জড়িত কেউ ছাড় পাবে না বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 24 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com