ঢাকাশনিবার , ১১ জুন ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস ঐতিয্য
  3. ইসলাম
  4. কর্পোরেট
  5. খেলার মাঠে
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. নারী কন্ঠ
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. ফার্মাসিস্ট কর্নার
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন

আশুলিয়ায় আইসিটি ভবন উদ্বোধন, ত্রাণ প্রতিমন্ত্রী

Link Copied!

 সাভার (ঢাকা) প্রতিনিধি:
প্রাইমারিতে শতভাগ ছেলে মেয়ে লেখাপড়া করছে, ছাত্রছাত্রীদের বিনামূল্যে বই দেওয়া হচ্ছে, বিনাবেতনে পড়ার সুযোগ দেওয়া হচ্ছে এবং উপবৃত্তি দেওয়া হচ্ছে বলে জানালেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি।
শনিবার (১১ জুন) দুপুরে আশুলিয়ার জিরাবো দেওয়ান ইদ্রিস কলেজের আইসিটি ভবন উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এ সময় মন্ত্রী বলেন, বাংলাদেশে সবার খাবারের নিশ্চিয়তা করা হয়েছে। সবার কাপড়ের ব্যবস্থা করা হয়েছে। সবার জন্য শিক্ষার নিশ্চিয়তা করা হয়েছে। প্রাইমারিতে শতভাগ ছেলে মেয়ে লেখাপড়া করছে, ছাত্রছাত্রীদের বিনামূণ্যেও বই দেওয়া হচ্ছে, ছাত্রছাত্রীদের বিনাবেতনে পড়ালেখার সুযোগ দেওয়া হচ্ছে এবং ছাত্রছাত্রীদেরকে উপবৃত্তি দেওয়া হচ্ছে। প্রায় দুই কোটি ছাত্রছাত্রীকে ১০০ টাকা করে উপবৃত্তি দেওয়া হচ্ছে। এগুলো কে করেছে? শেখ হাসিনার সরকার করেছে।
এসময় তিনি আরও বলেন, আমরা অত্যান্ত ভাগ্যবান যে, আমরা শেখ হাসিনার মত একজন প্রধানমন্ত্রী পেয়েছি।
মন্ত্রী তার বক্তব্যে আরও বলেন, বাংলাদেশের স্বাধীনতার ঘোষক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রথম রাষ্ট্রপ্রতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মে ছিলেন বলেই আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি, আমরা বাংলায় স্বাধীনভাবে কথা বলতে পারছি। সেই ধারাবাহিকায় আজকে জিরাবো দেওয়ান ইদ্রিস কলেজের এই বিশাল ভবনটি পেয়েছি।
জিরাবো দেওয়ান ইদ্রিস কলেজের পরিবেশ দেখে অভিভূত হয়ে মন্ত্রী বলেন, আমি অভিভূত আজকে এই প্রাঙ্গণের সোন্দর্য দেখে। এত সুন্দর সুন্দর ভবন, এত সুন্দর খেলার মাঠ, এত সুন্দর বাগান সব মিলিয়ে আমি মনে করি সাভার উপজেলায় যতগুলো শিক্ষা প্রতিষ্ঠান আছে, সব চেয়ে সুন্দর এই শিক্ষা প্রতিষ্ঠান।
এ সময় সাভার উপজেলা নির্বাহী অফিসার ও জিরাবো দেওয়ান ইদ্রিস কলেজের গভর্ণিং কমিটির সভাপতি মোঃ মাজহারুল ইসলামের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজিব,সাভার উপজেলা আওয়ামী লীগের  যুগ্ম-সাধারণ সম্পাদক দেওয়ান মোঃ মেহেদী মাসুদ মঞ্জু  এবং আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিনসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।
এ সময় আরও উপস্থিত ছিলেন, জিরাবো দেওয়ান ইদ্রিস কলেজের গভর্ণিং কমিটির অন্যান্য সদস্য, শিক্ষক, ছাত্র-ছাত্রীসহ স্থাণীয় গর্ণমান্য ব্যক্তি বর্গ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।