আসুন সচেতন হই, ট্রাফিক আইন মেনে চলি

Print

কর্মব্যস্ত ঢাকা মহানগরী, কে কার আগে যাবে চলছে সেই প্রতিযোগিতা। যানজট এড়াতে ট্রাফিক আইন অমান্য করে উল্টোপথে চলছে গাড়ি। এতে দুর্ঘটনার আশঙ্কা যেমন থাকে তেমনি সৃষ্টি হয় ভয়াবহ যানজটের। ভোগান্তির তীব্রতা বাড়ে ব্যস্ত নগরবাসীর। একজন দায়িত্বশীল নাগরিকের কাছে এটা কি কাম্য?

‘ট্রাফিক আইন মেনে চলুন, ট্রাফিক পুলিশকে সহযোগিতা করুন, ট্রাফিক শৃংখলা একটি জাতির সভ্যতার প্রতীক’। সড়কের শৃঙ্খলা ফেরাতে ও যানজট কমাতে কিছু নিয়ম মেনে চলতে আহবান জানাচ্ছে ডিএমপি’র ট্রাফিক বিভাগ।

নির্দিষ্ট স্থান ছাড়া বাস থামিয়ে যানজটের সৃষ্টি করছেন। যেখানে সেখানে বাস থামাবেন না। চলন্ত বাসে উঠানাম করাবেন না। ইন্টারসেকশন থেকে দূরে বাসস্ট্যান্ডে এবং নির্দিষ্ট জায়গায় গাড়ি দাড়িয়ে যাত্রী উঠানামা করাবেন। আপনার সামান্য অবহেলায় হতাহত হতে পারে বহু প্রাণ। আড়াআড়িভাবে বাস থামিয়ে অন্য যানবাহনের বাঁধা সৃষ্টি করবেন না। ট্রাফিক আইন অমান্য করে প্রতিযোগিতামূলকভাবে গাড়ি চালাবেন না।

সুশৃঙ্খল ট্রাফিক ব্যাবস্থাপনার জন্য প্রয়োজন সংশ্লিষ্ট সকলের সম্মিলিত প্রয়াস।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 145 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com