আ.লীগের মৌসুমি এমপি প্রার্থীরা হাওয়া

Print

জাতীয় নির্বাচনের আগের ঈদ থেকে নির্বাচনের পরের ঈদ মাত্র এক বছরের ব্যবধানে আওয়ামী লীগের চার ভাগের তিন ভাগ এমপি প্রার্থী হাওয়া হয়ে গেছে। গতবার জাতীয় নির্বাচনের আগ মুহূর্তের ঈদে ব্যাপক উচ্ছাস ছিল আওয়ামী লীগের এমপি প্রার্থীদের মাঝে। তৃণমূলে ছিল এমপি প্রার্থী সেব নেতাদের ভীড়। প্রত্যেক নেতাকর্মীদের সঙ্গে দেখা করা, ঈদ উপহার দেয়া, ইফতারসহ নানা সামাজিক অনুষ্ঠানে তারা ব্যস্ত ছিলেন। নেতাকর্মীদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করেছেন। বিপদে আপদে কাছে থাকার ওয়াদাও দেন তারা।

কিন্তু এবার তৃণমূলে এসব নেতাদের ছায়াও দেখা যাচ্ছে না। তৃণমূল নেতাকর্মীরা তাদের সঙ্গে যোগাযোগ করেও তাদের দেখা পাচ্ছেন না। নেতাকর্মী ও স্থানীয় অসচ্ছলদের ঈদ উপহার দেয়ার ভয়ে অনেকের মোবাইল বন্ধ। দলের মনোনয়ন না পাওয়ায় মৌসুমী পাখির মত রীতিমত উধাও হয়ে গেছেন এসব এমপি প্রার্থীরা। তাই এবার তৃণমূল আওয়ামী লীগ নেতাদের মধ্যে ঈদ উচ্ছাস গতবারের চেয়ে অনেকটা কম।

জানা যায়, একাদশ সংসদ নির্বাচনে চার হাজার ২৩ জন নেতা ৩০০ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। প্রতিদ্ব›িদ্বতা করার লক্ষ্যে বিশেষ করে গত ঈদে নির্বাচনী এলাকায় সরব ছিলেন তারা। নিজেদের অবস্থান তারা তুলে ধরেছেন নেতাকর্মীদের সঙ্গে একাত্ম হয়ে। কিন্তু এবারের ঈদে নির্বাচনী এলাকাগুলোতে তাদের অনুপস্থিতি চোখে পড়ার মতো। এবার ঈদে এমপিসহ প্রায় হাজার খানেক নেতা তৃণমূলে যোগাযোগ করছেন। আর বাদ বাকি সবাই পুরোপুরি হাওয়া।

দেশব্যাপী প্রায় অর্ধশতাধিক আসনে খোঁজ নিয়ে জানা যায়, গতবারের এমপি প্রার্থী নেতারা রমজানের শুরুতে দুই-একদিনের জন্য এলাকায় গিয়েছেন কয়েকজন। অনেকেই দেশের বাইরে ঈদ করছেন, আর কিছু অংশ দেশেই আছেন কিন্তু নেতাকর্মীরা তাদের সঙ্গে যোগাযোগ করেও তাদের দেখা পাচ্ছেন না। নেতাকর্মীদের ঈদ উপহার দেয়ার ভয়ে অনেকে মোবাইল ফোন বন্ধ রেখেছেন বলেও জানা যায়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 24 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com