ইউনিয়নের গোডাউনে রাতে সীলগালার পর সকালে খোলা, এলাকায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

Print
দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি:
ঢাকার দোহার উপজেলার বিলাশপুর ইউনিয়ন পরিষদের গোডাউনে বিপুল পরিমাণ সরকারি চাল জব্দ ও গোডাউন সিলগালা করেছে দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা। রোববার রাত ৯টার দিকে উপজেলার বিলাশপুর ইউনিয়ন পরিষদের গোডাউন সীলগালা করে চাউলগুলো জব্দ করা হয়। পরদিন সোমবার  সকালে  গোডাউনের সীলগালা খোলা দেখে বিষ্মিত হয়ে যায় এলাকাবাসী। পরে এলাকাবাসী উক্ত ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন মোল্লার বিরুদ্ধে চাউল চুরির অভিযোগ এনে
বিক্ষোভ মিছিল ও পরদিন মঙ্গলবার মানববন্ধন করে ।
স্থানীয়রা জানায়, বিলাশপুর ইউনিয়ন পরিষদে জব্দ ও সীলগালাকৃত চাল হতদরিদ্রদের বিতরনের জন্য মজুদ করা হলেও তাদের ঈদের আগে চাল বিতরণ না করে আত্মসাৎ করার উদ্দেশ্যে গোডাউনজাত করেন বিলাশপুর ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন মোল্লা।
হতদরিদ্রদের চাল বিতরনে চরম অনিয়মের অভিযোগ এনে ৪নং ওয়ার্ডের সদস্য মোঃ আবুল হোসেন বলেন, বিলাশপুর ইউনিয়ন পরিষদে ভিজিডি’র চাল বিতরণের জন্য জুন মাসে ১৮০৬ জনের ৬ টন পাঁচশত দশ কেজি চাল অনুমোদন দেয় উপজেলা খাদ্য অধিদপ্তর। কিন্তু পরিষদের নির্বাচিত ১২ জন সদস্যদের মতামতকে না নিয়ে একতরফাভাবে মাষ্টাররোল তৈরী করে চাল বিতরণ না করে আত্মসাৎ করেছেন ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন মোল্লা।
৩নং ওয়ার্ড সদস্য মোঃ শেখ আয়নাল জানান, রোববার রাতে হঠাৎ গোডাউনে বিপুল পরিমান চাল দেখতে পাই। পরে উপজেলা প্রশাসনকে জানালে উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা এসে সীলগালা করে রেখে যান। কিন্তু সকালে সেই সীলগালাকৃত গোডাউনের চাল উপজেলা প্রশাসন যাঁচাই না করার আগেই চেয়ারম্যানের লোকজন গোডাউন খুলে দিলে এলাকাবাসী চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষুদ্ধ হয়ে উঠে বিক্ষোভ করেন। এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. আমিনুল ইসলাম জানান, সরকারী চাল গরিব মানুষকে না দিয়ে আত্মসাৎ করার জন্য মজুদ করেছেন তিনি। আমরা তদন্তসাপেক্ষে উর্দ্ধতন কর্মকর্তার দৃষ্টি আকর্ষন করে সুবিচার আশা করছি। এ দিকে সোমবার বিক্ষোভ মিছিলের পর প্রশাসনিকভাবে কোনো পদক্ষেপ না গ্রহণের অভিযোগ করে মঙ্গলবার মানববন্ধন করে এলাকাবাসী।
এ বিষয়ে বিলাশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন মোল্লা বলেন, এলাকায় বন্যার পানি থাকায় কার্ডধারীদের চাল বিতরণ করা সম্ভব হয়নি। কিছুদিনের মধ্যেই সকল চাউল বিতরণ করা হবে।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 89 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com