ইতিহাস গড়লেন আব্দুর রাজ্জাক

Print

প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম বাংলাদেশি বোলার হিসেবে ৬০০ উইকেট শিকারের রেকর্ড গড়লেন আব্দুর রাজ্জাক। জাতীয় দলে সাবেক হয়ে যাওয়া এ তরকা ক্রিকেটার ৩৭ বছর বয়সেও ঘরোয়া ক্রিকেটে আধিপত্য বিস্তার করে যাচ্ছেন।

দেশের প্রথম শ্রেণির ক্রিকেটে রাজ্জাকই সর্বোচ্চ উইকেটশিকারি। তার সঙ্গে বিস্তর ব্যবধান এনামুল হক জুনিয়রের। প্রথম শ্রেণির ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ ৪৭৭ উইকেট শিকার করেন এনামুল।

জাতীয় লিগের চলমান আসর শুরুর পর থেকেই জল্পনা-কল্পনা চলছিল। ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই বলেছেন এই আসরেই ছয়শ’ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করবেন রাজ্জাক। আর সেই রেকর্ড গড়তে বেশি সময় নেননি বাঁ-হাতি এ স্পিনার।

জাতীয় লিগের চলমান রাউন্ডে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে রংপুর বিভাগের মুখোমুখি হয়েছে খুলনা। এই রাউন্ডে খেলতে নামার আগে ৬০০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করতে রাজ্জাকের প্রয়োজন ছিল ৬ উইকেট।

শনিবার প্রথম দিনে রংপুর বিভাগের ৭ উইকেট শিকারের মধ্য দিয়ে কাঙ্খিত সেই রেকর্ড গড়েন আব্দুর রাজ্জাক। এদিন তার স্পিনে বিভ্রান্ত হয়ে ২২৪ রানে অলআউট নাসির-নাঈম-আরিফুলদের নিয়ে গড়া রংপুর বিভাগ। ২৪.১ ওভারে ৬৯ রানে ৭ উইকেট শিকার করেন রাজ্জাক।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 33 বার)


Print
bdsaradin24.com