ইনু-মেননকে নিয়ে দুশ্চিন্তায় সরকার

Print

বিগত ৫ বছর শাসনামলে শরিক দল ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও জাসদ সভাপতি হাসানুল হক ইনুকে দুইটি মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছিল আওয়ামী লীগ। রাশেদ খান মেননকে প্রথমে বিমানমন্ত্রী এবং পরে সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছিল। দুর্নীতি, স্বেচ্ছাচারিতা, স্বর্ণ চোরাচালানসহ নানা অভিযোগ উঠলে সেখান থেকে তাকে সরিয়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়। আর হাসানুল হক ইনু তথ্যমন্ত্রণালয়ের দায়িত্ব দেয়ার পর থেকে বিগত ৫ বছরে যত নীতিমালা তৈরি ও সিদ্ধান্ত নিয়েছে সবই ছিল স্বাধীন গণমাধ্যম বিরোধী। তথ্যমন্ত্রীর অনেক সিদ্ধান্তের প্রতি আওয়ামী লীগের অনেক নেতাই ক্ষুব্ধ ছিলেন।

এরপর, ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনেও জোটবদ্ধ হয়ে নির্বাচন করেছে আওয়ামী লীগ। ভোটডাকাতির মাধ্যমে নির্বাচনে বিজয়ী হয়ে সরকার গঠন করার সময় শরিকদলগুলো থেকে এবার আর কাউকে মন্ত্রী করা হয়নি। যার কারণে মন্ত্রিসভার শপথ অনুষ্ঠানে যাননি হাসানুল হক ইনু।

খোঁজ নিয়ে জানা গেছে, নতুন মন্ত্রিসভায় স্থান না পাওয়ার পর থেকেই প্রচণ্ড ক্ষুব্ধ হয়ে আছেন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিকরা। বিশেষ করে ‘মন্ত্রী বানানোর শর্ত দিয়ে জোট্ গঠন করা হয়নি’ ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের পর শরিকরা আরও ক্ষুব্ধ হয়ে উঠেছে। জাতীয় পার্টির সঙ্গে বিরোধীদলের ভূমিকা পালন করার পরামর্শও দিয়েছে আওয়ামী লীগ। এরপর থেকেই আওয়ামী লীগের সঙ্গে ১৪ দলের শরিকদের বিরোধীতা প্রকাশ্যে আসতে থাকে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 104 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com